আমরা দেশে খেলাধুলা ও সংস্কৃতির আরো বিকাশে গুরুত্ব দিয়েছি—শেখ আফিল উদ্দিন এমপি

AFIL.jpg

ইয়ানূর রহমান : আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, ‘খেলাধুলা ও সংস্কৃতি চর্চা মানুষকে নিজের দেশকে আন্তর্জাতিকভাবে তুলে ধরার সুযোগ করে দেয়। এছাড়া ক্রীড়া ও সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষ শৃঙ্খলা শিখে এবং আত্মবিশ্বাসী হয়। মানুষ খেলাধুলা ও সংস্কৃতি থেকে সুন্দরভাবে জীবনযাপন করতে শিখে। এটি মনে রেখে আমরা দেশে খেলাধুলা ও সংস্কৃতির আরো বিকাশে গুরুত্ব দিয়েছি।’

তিনি বলেন, ‘দেশ এক সময় খেলাধুলায় পিছিয়ে ছিল। এক্ষেত্রে অনেক বাধা ছিল। কিন্তু আল্লাহর রহমতে সে সব বাধা দূর হয়েছে। আমরা সে সব বাধা বিপত্তি অতিক্রম করে এগিয়ে যাচ্ছি এবং এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে।’

আরো বলেন, ‘বাংলাদেশ এখন একটি স্বাধীন দেশ আর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছে। জাতির পিতা আজীবন একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য সংগ্রাম করেছেন। আমাদেরও তার স্বপ্ন বাস্তবায়নের দায়বদ্ধতা রয়েছে। বুধবার সন্ধ্যায় শার্শার কাজিবেড় গ্রামে ঈদ গাঁ মাঠে নাভারন ডিগ্রী কলেজের অধ্যক্ষ ইব্রাহীম খলিলের সভাপতিত্বে মরহুম জাহাঙ্গীর আলম স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০২০ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উক্ত খেলা ৮টি দল পর্যায় ক্রমে অংশ গ্রহণ করে । উক্ত খেলায় প্রথম পুরুস্কার ৩০হাজার টাকা দ্বিতীয় পুরুস্কার ২০হাজার টাকা।

বিশেষ অতিথি ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সহ-সভাপতি সালেহ আহম্মেদ মিন্টু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল, সহকারী পুলিশ সুপার (নাভারণ সার্কেল) জুয়েল ইমরান, শার্শা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান, বেনাপোল পোট থানা অফিসার ইনচার্জ মামুন খান, , উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান সোহরাব হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান বেনাপোল ইউনিয়নের চেয়ারম্যান বজলুর রহমান, খেলার সার্বিক তত্বাবধানে ছিলেন সাংবাদিক সেলিম রেজা, মেহেদী হাসান গগা, সাইফুল ইসলাম এবং এলাকার নেতৃবৃন্দ প্রমুখ।