লোহাগাড়ায় ৭১তম বিশ্ব মানবাধিকার দিবস পালিত

received_1357009594469926.jpeg

লোহাগাড়া প্রতিনিধি:
লোহাগাড়ায় ৭১তম বিশ্ব মানবাধিকার দিবস-২০১৯ পালন করা হয়েছে। মঙ্গলবার (১০ডিসেম্বর) সকালে দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদের সম্মুখ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‍্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয় এবং এ উপলক্ষে উপজেলা পাবলিক হল রুমে আলোচনা-সভা অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম দক্ষিণ জেলা আঞ্চলিক কমিটির সভাপতি, বাংলাদেশ কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য, সাংসদ প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর সহধর্মিণী, নারীনেত্রী ও মানবাধিকার কর্মী রিজিয়া রেজা চৌধুরী ।

উদ্বোধক ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল।

বাংলাদেশ মানবাধিকার কমিশন লোহাগাড়া শাখার সিনিয়র সহ- সভাপতি, আধুনগরেন কৃতি সন্তান আলহাজ্ব মুহাম্মদ নাজিম উদ্দিনের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ তৌছিফ আহমেদ।

বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান এম ইব্রাহীম কবির, আলহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ফজলুল হক আজাদ,লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) মুহাম্মদ রাশেদুল ইসলাম, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান এমডি জুনাইদ চৌধুরী, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক সাইফুল আলম,আমিরাবাদ ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এসএম ইউনুছ, বাংলাদেশ মানবাধিকার কমিশন লোহাগাড়া শাখার সভাপতি অধ্যাপক মুহাম্মদ হামিদুর রহমান, অধ্যাপক মুহাম্মদ মমতাজ উদ্দিন মহসিন,সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক শিবুরঞ্জন পাল ও সদস্য সচিব সাংবাদিক দেলোয়ার হোসাইন রশিদি,যুবলীগ নেতা কাইছার শান্ত,ছাত্রলীগ নেতা ইনজামামুল হক চৌধুরী যুবরাজ প্রমুখ।

সভায় বক্তারা ইভটিজিং,যৌতুক বন্ধ, নারী নির্যাতন প্রতিরোধে মানবাধিকার কর্মীদেরকে এগিয়ে আসার আহবান জানান।
সভা শেষে বাংলাদেশ মানবাধিকার কমিশন লোহাগাড়া শাখার পক্ষ থেকে
অনুষ্টানে অতিথিবৃন্দদেরকে সম্মাননা স্বারক ক্রেষ্ট প্রদান করা হয়।