লোহাগাড়ায় নারী সাংবাদিককে কুপ্রস্তাব, থানায় জিডি

received_550544735539400.jpeg

লোহাগাড়া প্রতিনিধি:

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ম্যাসেঞ্জারে অনৈতিক প্রস্তাব দেওয়ার অভিযোগে কথিত সাংবাদিকেরর বিরুদ্ধে থানায় জিডি করেছেন ভুক্তভোগী এক নারী সংবাদকর্মী।

এ ব্যাপারে নারী সংবাদকর্মী বাদী হয়েককথিত নামধারী সেলিম উদ্দিনেরর বিরুদ্ধে সোমবার (৯ ডিসেম্বর) লোহাগাড়া থানায় এ সাধারণ ডায়েরী করা হয়। লোহাগাড়া থানার জিডি নং- ৩৫৪। বিষয়টি নিশ্চিত করেছেন লোহাগাড়া থানার ডিউটি অফিসার (এএসআই) মোহাম্মদ শফিউল্লাহ।

অভিযুক্ত সেলিম উদ্দিন লামা উপজেলার আজিজনগর চেয়ারম্যান পাড়া এলাকার মো: শফির ছেলে ও বেসরকারি টেলিভিশন বিজয় টিভির লোহাগাড়া প্রতিনিধি হিসেবে পরিচয় দানকারী।

অভিযোগকারী নারী সংবাদকর্মী মরিয়ম খানম বলেন, তিনা বেসরকারী একটি কলেজে অধ্যায়নরত পাশাপাশি সাংবাদিকতা পেশায় ক্যারিয়ার গড়তে একটি অনলাইন টেলিভিশন চ্যানেলে দায়িত্ব পালন করছেন। সংবাদের খোঁজে উপজেলার বিভিন্ন স্থানে ছুটে চলার পথে অভিযুক্ত সেলিম উদ্দীন নিজেকে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল বিজয় টিভির লোহাগাড়া প্রতিনিধি পরিচয় দিয়ে পরিচিতি হয়।নিউজের বিভিন্ন বিষয় শেখানোর কথা বলে মোবাইল নাম্বার নেয় এবং ফেসবুকে যুক্ত হয়। পরবর্তীতে সেলিম উদ্দীন রাত বিরাতে ফোনে এবং ম্যাসেঞ্জারে নানা ধরনের কু-প্রস্তাব দেওয়া সহ কুরুচিপূর্ণ মন্তব্য করে আসছে। এসব কুপ্রস্তাবে রাজী না হওয়ায় তুলে নিয়ে যাবে বলে প্রাণনাশের হুমকি দিচ্ছে। তাই জীবনের নিরাপত্তা চেয়ে তিনি থানায় জিডি করেছি।

লোহাগাড়া প্রেসক্লাব সভাপতি নুরুল ইসলাম বলেন, সাংবাদিক পরিচয় দানকারী কতিপয় লম্পট, টাউট ও প্রতারক, বাটপারদের কারণে প্রকৃত সংবাদকর্মীদের প্রতিনিয়ত লজ্জায় মাথানত হয়ে আসছে। এসব টাউট-বাটপাররা নিজেদের অনেক বড় সাংবাদিক পরিচয় দিয়ে নানা ধরনের অপকর্ম করে আসছে। অভিযুক্ত বিজয় টিভির লোহাগাড়া প্রতিনিধি পরিচয় দানকারীর সেলিম সাংবাদিক পরিচয়ে উপজেলার বিভিন্ন এলাকায় চাঁদাবাজীর অভিযোগ থাকলেও যথাযত প্রমানের অভাবে কোন ব্যাবস্থা নেওয়া সম্ভব হয়নী। একজন নারী সংবাদকর্মীকে অনৈতিক প্রস্তাব দেওয়ার চেয়ে বড় নোংরা কাজ আর নেই। আমি অভিযুক্তকে কঠোর শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।

অভিযুক্ত কথিত সাংবাদিক সেলিম উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে মুঠোফোনে সংযোগ না পাওয়া না তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম বলেন, মরিয়ম খানম নামের এক নারী সংবাদকর্মী সেলিম উদ্দিনের নামে থানায় সাধারণ ডায়েরী করেছেন। বিষয়টি তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।