কক্সবাজার শহরে যানজট নিরসনে দুটি পয়েন্ট ওয়ানওয়ে

IMG_20191121_152914-scaled.jpg

মোঃ নেজাম উদ্দিনঃ

কক্সবাজার শহরের যানজট নিরসনে শহরের দুটি পয়েন্ট কে ওয়ান ওয়ে করা হয়েছে, তা হল ভোলা বাবুর পেট্রোল পাম্প পাশের হাসপাতাল সড়ক ও আই বি পি সড়ক।

কক্সবাজার শহরের প্রধান সড়ক টমটম রিক্সা অটোরিক্সা সহ বিভিন্ন যানবাহনে যানজটের কারণে শহরের ভোলা বাবুর পেট্রোল পাম্প দিয়ে হাসপাতাল সড়ক হয়ে আইবিপি রোড় দিয়ে বের হওয়ার ব্যবস্থা করেছে ট্রাফিক পুলিশ কক্সবাজার।

আইবিপি রোড় দায়িত্ব পালকালিন ট্রফিক পুলিশ মনিরুল জানান, শহরের যানজট বেড়ে যাওয়ায় তা নিরসনে এমন ব্যবস্থা করা হয়েছে ট্রফিক পুলিশের পক্ষ থেকে দুটি পয়েন্টকে ওয়ানওয়ে করা হয়েছে যেন সাধারণ মানুষ যানজটমুক্ত চলাফেরা করতে পারে।

এ ব্যাপারে কক্সবাজার ট্রাফিক পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার বাবুল চন্দ্র দে জানান আমরা দেখেছি ভোলাবাবু পেট্রোল পাম্প হয়ে হাসপাতাল মুখি যেসব গাড়ি যাতায়াত করে তাতে এলোমেলো চলাচলে হাসপাতালে যাওয়া রোগীদের সমস্যা সৃষ্টি হয় তাই হাসপাতাল মুখি রোগী ও যাতায়াতকারিরা যেন হাসপাতালে সহজে পৌঁছাতে পারে, এবং আইবিপি রোড হয়ে বের হওয়া যায় এমন ব্যবস্থা করা হয়েছে, তিনি আরো জানান ভোলা বাবুর পেট্রোল পাম্পের পাশের রোডের বেশ কয়েকটি পানের দোকান উচ্ছেদ করা হয়েছে যেন যাতায়াত কোন সমস্যা সৃষ্টি না হয়। বর্তমানে দুটি পয়েন্টে জেলা পুলিশের ১২জন পুলিশ দুই শিপ্টে অতিরিক্ত দায়িত্ব পালন করছে।

এদিকে হাসপাতালে আশা রোগীর স্বজন হাসনাত জানান আগে ভোলা বাবুর পেট্রোল পাম্প হয়ে হাসপাতাল আসতে সমস্যা হতো যানজট লেগেই থাকতো এখন অনায়াসেই আসা যায়
এমন উদ্যোগ গ্রহণ করায় পথচারীরা ট্রাফিক পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন।