আগরওয়াল-রাহানের জুটি ভাঙলেন রাহি

Tiger-1.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ অষ্টম টেস্ট খেলতে নেমে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন মায়াঙ্ক আগরওয়াল। সেঞ্চুরির পথে ছুটতে থাকা আজিঙ্কা রাহানেকে ফিরিয়েছেন আবু জায়েদ রাহি। এই পেসার ভারতের চারটি উইকেটের সবকটিই তুলে নিয়েছেন। এদিকে, বড় লিড নেওয়ার দিকে এগোচ্ছে টিম ইন্ডিয়া।

আগরওয়ালের সেঞ্চুরি, রাহানের ফিফটির ওপর ভর করে এই প্রতিবেদন লেখার আগ পর্যন্ত দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে ৪ উইকেট হারিয়ে ৩০৯ রান সংগ্রহ করেছে ভারত। সফরকারী বাংলাদেশের চেয়ে তারা এগিয়ে গেছে ১৫৯ রানে।

আগরওয়ালের ২৬০ বলে ১৫৮ রানের ইনিংসটি সাজানো হয়েছে ২১ চার ও ৩ ছক্কায়। ভারতের মাটিতে চার টেস্ট খেলতে নেমে তৃতীয় সেঞ্চুরি পেলেন তিনি। এর আগে আরও ছয় ব্যাটসম্যান এই কাজটি করে দেখিয়েছিলেন। তার মধ্যে ৪ টেস্টে ৪ সেঞ্চুরি করেছিলেন এভারটন উইকস। রাহানে সাজঘরে ফেরেন ৮৬ রান করে। তার ১৭২ বলের ইনিংসটি সাজানো ছিল ৯টি বাউন্ডারিতে। রাহি নিজের চতুর্থ শিকার বানান রাহানেকে। দলীয় ৩০৯ রানের মাথায় ভারত চতুর্থ উইকেট হারায়। রাহানে-মায়াঙ্ক ১৯০ রানের জুটি গড়েন।

ইন্দোরে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় দিনের শুরুতে অবশ্য দুর্দান্ত বোলিংয়ের আভাস দিয়েছিল বাংলাদেশ। ১ উইকেটে ৮৬ রানে প্রথম দিন শেষ করা ভারত প্রথম ইনিংসের দ্বিতীয় দিন শুরু করে দলীয় ১০৫ রানে হারায় চেতশ্বর পুজারাকে (৫৪)। আবু জায়েদের বলে বদলি ফিল্ডার সাঈফ হাসানের তালুবন্দী হন তিনি। এর পরপরই অধিনায়ক বিরাট কোহলিকে ‘ডাক’ উপহার দেন জায়েদ।

এর আগে প্রথম দিন প্রথম ইনিংসে বাংলাদেশ অলআউট হয় মাত্র ১৫০ রানে।