উখিয়ার নাসির হত্যা মামলার প্রধান আসামি মিজান ও নাজির পিবিআই এর হাতে গ্রেপ্তার

IMG_20191114_170849.jpg

মোঃ নেজাম উদ্দিনঃ

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআই এর হাতে গ্রেপ্তার হয়েছে কক্সবাজারের উখিয়া উপজেলার চাঞ্চল্যকর নাসির হত্যা মামলার প্রধান আসামি দুই সহোদর মিজান ও নাজির হোসেন।
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কক্সবাজার জেলার মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোহাম্মদ শাহেদুল্লাহ এর নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আবদুললাহ্ আল্ মামুন ও পুলিশ পরিদর্শক মেজবাহ উদ্দিন খান এর দিক নির্দেশনা সঙ্গীয় ফোর্স এসআই মাসুদ রানা, এএসআই আনোয়ার হোসেন, এএসআই পিপলু বড়ুয়া, কনষ্টেবল লালন মিয়াসহ সঙ্গীয় পিবিআই উখিয়ার থোয়াঙ্গারকাটা নামক স্থানে বিশেষ পুলিশি অভিযান পরিচালনা করে।

অভিযানে নাসির হত্যা মামলার মূল আসামি মোহাম্মদ মিজান ও নাজির হোসেন উভয় পিতা মৃত আব্দুস শুক্কুর, দক্ষিণ ক্লাশপাড়া হলদিয়া পালং কে ভোর রাতে থোয়াঙ্গারকাটা রাস্তার মাথা থেকে গ্রেফতার করা হয়।

মামলা সূত্রে জানা যায় গত ৩ই ফেব্রুয়ারি বিকালে নাসির উদ্দিন বাড়ি থেকে কোট বাজার যাওয়ার পথে রুমখা পশ্চিম বড়বিল শ্বশানখোলা উত্তর তচ্ছখালি ব্রিজ এলাকার মধ্যবর্তী স্থানে ইটের রাস্তা আসলে পূর্ব থেকে উৎ পেতে থাকা মিজান ও নাজির হোসেন ধারালো অস্ত্র দিয়ে নাসিরকে আঘাত করলে ঘটনাস্থলে নাসির মারা যায়।
পরবর্তীতে উখিয়া থানায় নাসির এর বোন রোকসানা আক্তার বাদী হয়ে মামলা দায়ের করে যার মামলা নম্বর ১৬/২০১৯
জিআর ৪৭/১৯ইং।

আদালত মামলাটি আমলে নিয়ে উখিয়া থানা কে মামলাটি তদন্তের ভার দেওয়া হয় কিন্তু দীর্ঘদিন কোন মামলা সুরাহা না পেয়ে পুলিশ হেডকোয়ার্টার থেকে কক্সবাজার পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্তের জন্য বলা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহেদুল্লাহ জানান আমরা বিভিন্ন তথ্য অনুসন্ধানে জানতে পারি তারা দুই ভাই ঘটনার সাথে জড়িত এবং গোপন সংবাদের ভিত্তিতে ভোর রাতে থোয়াঙ্গারকাটা এলাকায় অভিযান চালিয়ে চাঞ্চল্যকর নাসির হত্যা মামলার প্রধান দুই সহোদর মিজান ও নাজির হোসেন কে গ্রেপ্তার করতে সফল হই।

তাদের আদালতে সাপোর্দ করলে তারা উভয়ে আদালতে আসামী মিজান দোষ স্বীকার করে জবানবন্দি প্রদান করে
আদালত তাদের কারাগারে প্রেরণ করে।