হোয়াট ডু ইউ মিন’, তেড়ে গিয়ে বললেন রাণু মণ্ডল

বিনোদন ডেস্ক

আবারও বিতর্কিত আচরণে সমালোচিত হলেন রাতারাতি খ্যাতি আর পরিচিতি পাওয়া রাণু মণ্ডল। স্টেশনে গান গেয়ে কষ্ট করে তিনি জীবন কাটিয়েছেন বহুকাল।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েই জীবন বদলে যায় তার। যশ পাওয়ার পর বেশ কিছু গানের কাজ চালিয়ে ব্যস্ত সময় পার করছেন।
তবে নিজের অহমবোধ আর অকৃতজ্ঞ মনোভাব নিয়ে সমালোচিত হতে বেশি সময় লাগেনি। কেবল কিছুদিন আগেও তারই মতো করে আজ যারা স্টেশনে ভিক্ষা করে জীবনযাপন করছেন, তাদের বিষয়ে বিরূপ মন্তব্য করে সমালোচিত হন রানু।

বলিউডসহ, রিয়েলিটি শো থেকে পূজোর থিম সং, সর্বত্র অবাধ বিচরণ করছেন রাতারাতি সেলিব্রেটি বনে যাওয়া এ রাণু মণ্ডল। ফলে রাণু মণ্ডলের ভক্তের সংখ্যাও ধীরে ধীরে বৃদ্ধি পেতে থাকে। তবে  ভক্তদের বেশিরভাগই আবার মুখ ফিরিয়ে নিচ্ছেন তার নানা বিতর্কিত আচরণের কারণে।

এক ভক্ত সম্প্রতি রাণুর সঙ্গে কথা বলতে গেলে চটে যান তিনি। এ ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়। ভিডিওটিতে দেখা যায়, ওই নারী ভক্ত রাণুর হাতে আলতো টোকা দিয়ে তাকে ডাকেন। আর এতেই বেজায় চটে গেলেন রাণু মণ্ডল। পুরো ঘটনাই ধরা পড়ে ভিডিওতে। আর রাণুর বাকি সব ভিডিও’র মতো এটিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওতে দেখা যায়, এক দোকানে রাণু মণ্ডলকে ঘিরে ভিড় জমলো খানিকটা। ওই সময় পেছন থেকে এসে তার হাতে আলতো করে টোকা দিয়ে ডাকেন, নারীর হাতে ছিল স্মার্টফোন। খুব সম্ভবত রাণুর সঙ্গে সেলফি তুলবেন বলে এসেছিলেন ওই নারী। তবে তার উৎসাহে যেভাবে পানি ঢেলে দিলেন, তা নিয়েই বিস্তর সমালোচনার শুরু।

ঘুরে দাঁড়িয়ে একেবারে তেলে-বেগুনে জ্বলে উঠলেন রাণু। এবার তিনি হাত দিয়ে ওই নারীর গায়ে টোকা মেরে প্রশ্ন করলেন, ‘হোয়াট ডু ইউ মিন?’ পাশ থেকে রানুর এক সঙ্গী সায় দিলেন, ‘এরকম করাটা একেবারেই অনুচিত।’ রাণু প্রশ্ন করলেন, ‘এগুলো কি? মানেটা কী?’

স্বাভাবিকভাবেই বেশ অপ্রস্তুত হয়ে পড়েন ওই নারী। কোনোমতে হেসে পরিস্থিতি সামাল দেন তিনি। তবে, রাণুর এমন আচরণের ভিডিও দেখে ক্ষেপেছেন নেটিজেনরা। ফেসবুকে একাধিক পেজ থেকে ভিডিও ভাইরাল হওয়ার পর থেকে প্রায় সকলেই নিন্দা করছে সোশ্যাল মিডিয়া সেনসেশনের।

যে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে উঠে  এসেছেন, সেই সোশ্যাল মিডিয়াতেই বয়ে যাচ্ছে নিন্দার বন্যা। অবশ্য কেউ কেউ এ ব্যাপারে রাণুকে সমর্থন করে বলছেন, কারও অনুমতি ছাড়া এভাবে হাত দিয়ে ডাকা অনুচিত। তবে, সেক্ষেত্রেও রাণু একটু বেশিই রিয়্যাক্ট করেছেন, সে কথাও বলছেন তারা।

এর আগে, রাণুর এক সাক্ষাত্কারে স্টেশনের ভিক্ষুকদের নিয়ে রাণুর মন্তব্যেও বিতর্কের ঝড় উঠেছিল নেট দুনিয়ায়। তাছাড়া তাকে ভাইরাল করে খ্যাতি এনে দেওয়া অতিন্দ্র চক্রবর্তীর প্রতিও কৃতজ্ঞতা জানাতে সে আপত্তি জানায় ওই সাক্ষাৎকারে।