এমপি বাবু, তার স্ত্রী ও ৪ প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব

Babu-Ex.SL_.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ এবার নারায়ণগঞ্জ-২ আসনের (আড়াইহাজার) সংসদ সদস্য ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু এবং তার স্ত্রীর ব্যাংক হিসাব তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড। সঙ্গে তার চার প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবও তলব করা হয়েছে।

মঙ্গলবার এনবিআরের কেন্দ্রীয় গোয়েন্দা সেল (সিআইসি) থেকে সংশ্লিষ্ট ব্যাংকে এই সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।

নজরুল ইসলাম বাবুর সব ব্যাংক হিসাব, আমানত, ক্রেডিট কার্ডসহ সব ধরনের হালনাগাদ আগামী সাত কার্যদিবসের মধ্যে জমা দেওয়ার অনুরোধ করা হয়।

আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর ১১৩(এফ) ধারার ক্ষমতা বলে ১ জুলাই ২০১২ সাল থেকে তার ব্যাংক হিসাবের বিবরণী জমা দিতে বলা হয়েছে। এই সময়ের মধ্যে বন্ধ কিংবা শেষ হয়ে যাওয়া ব্যাংক অ্যাকাউন্টেরও তথ্য দেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

একই চিঠি দেওয়া হয়েছে নজরুল ইসলাম বাবুর স্ত্রী সায়েমা আফরোজ এবং তার চার প্রতিষ্ঠান সূচনা ডাইং অ্যান্ড প্রিন্টিং লিমিটেড, এম/এস স্টার ট্রেডিং কোম্পানি, এম.এস বাবু এন্টারপ্রাইজ এবং এম/এস সূচনা ডাইং প্রিন্টিং ওয়েবিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে।

প্রসঙ্গত, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের বিরুদ্ধে অভিযান চলছে। ইতিমধ্যে ক্ষমতাসীন দলের বেশ কয়েকজন নেতা গ্রেপ্তার হয়েছেন। ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে অনেকের। পর্যায়ক্রমে এই তালিকায় আরও অনেকে যুক্ত হতে পারেন বলে সূত্রে জানা গেছে।