নাইক্ষ্যংছড়িতে ৩ দিন ব্যপি ফলদ বৃক্ষ মেলায় প্রথম পুরস্কার পেলেন বিএটিবি “বনায়ন”

received_2758368920857277.jpeg

নাইক্ষ্যংছড়িতে ৩ দিন ব্যপি ফলদ বৃক্ষ মেলায় প্রথম পুরস্কার পেলেন বিএটিবি “বনায়ন”

সাইফুদ্দিন শিমুল:
“পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টি সম্মত খাবার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা শেষ হয়েছে।
৩অাগষ্ট সকাল ১১টায় উপজেলা প্রশাসনের মুক্তমঞ্চ চত্ত্বরে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত ৩ দিন ব্যপি মেলার সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ।

উক্ত সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠনে সহকারি কৃষি সম্প্রসারণ কর্মকর্তা (ভা:)অাব্দুল কুদ্দুস, এর সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মাঝে উপস্থিত ও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইমরান মেম্বার, উপজেলা কৃষি অফিসার ( ভারপ্রাপ্ত) মোঃ এনামুল হক, কৃষকলীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন শিমুল, স্বেচ্ছা সেবক লীগ সভাপতি আব্দু সাত্তার, উপজেলা আওয়ামীলীগের রুগ্ন সম্পাদক ডাঃ সিরাজুল হক।

বিএটিবি’র বনায়ন প্রতিনিধি রফিকুল ইসলাম,
প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর অালম কাজল, উপ-সহকারী কর্মকর্তা শিমুল, অলক দাশ,
উপ-সহকারী কৃষি কর্মকর্তা, সাইফুল ইসলাম, রফিকুল আলম, নুজরুল ইসলাম, আব্দু রহমান, শহিদুল আলম, শিমুল কান্তি বড়ুয়া, ও শিমুল রন্জন শীল বক্তব্য রাখেন।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সরকারীভাবে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর প্রথম পুরস্কার ও উপজেলায় ৫ লক্ষ চারা রোপন করে বিশেষ অবদান রাখায় বেসরকারী ভাবে ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ লিঃ এর ব্যবস্থাপনায় “বনায়ন” কে প্রথম পুরস্কারে ভূষিত করা হয়। বিএটিবি’র নবাগত মেনেজার ও বনায়ন এর প্রতিনিধি রফিকুল ইসলাম পুরস্কার গ্রহণ করেন।