দোছড়ি স্কুলে সমাবেশে চেয়ারম্যান হাবিবুল্লাহ শিক্ষার মান উন্নয়নে সচেতনতার বিকল্প নেই

received_466594377255710.jpeg

দোছড়ি স্কুলে সমাবেশে চেয়ারম্যান হাবিবুল্লাহ
শিক্ষার মান উন্নয়নে সচেতনতার বিকল্প নেই

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দুর্গম দোছড়ি নিম্ন মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ে বাল্যবিবাহ, মাদক,ইভটিজিং, সন্ত্রাস বিরোধী ও শিক্ষার গুনগত মানোন্নয়নে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৪ আগষ্ট) বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন দোছড়ি ইউনিয়নের বার বার নির্বাচিত ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,আমাদের পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর মহোদয় খুবই আন্তরিক তাই আমাদের স্কুলের জন্য ভবন পেয়েছি। এবার আমাদের ছেলে মেয়েদের পড়া লেখার মানোন্নয়নে অভিভাবকদের সচেতনতার বিকল্প নেই। এবং স্কুলের পাঠদান স্বীকৃতিসহ যে কোন বিষয়ে এলাকার সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানান। এসময় তিনি আরো বলেন ছেলে ধরা মাথা কাটা এসব গুজবে কান দিবেন না এবং ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে। এছাড়াও বাল্যবিবাহ, মাদক,ইভটিজিং ও সন্ত্রাসীদের সামাজিক ভাবে প্রতিরোধ করার ঘোষণা দেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহাজানের সভাপতিত্বে সিনিয়র শিক্ষক মোঃ আবদুর রহমানের সঞ্চালনায় কোরআন তেলওয়াতের মাধ্যমে শুরু হওয়া এ সমাবেশে প্রধান আলোচক ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মোঃ সোহেল মিয়া,বিশেষ অতিথি ছিলেন নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রচার ও দপ্তর সম্পাদক মোঃ জয়নাল আবেদীন টুক্কু,চাকঢালা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জালাল উদ্দীন,ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান,ইউপির মহিলা মেম্বার জাইতুন্নাহার, শফিক আহাম্মদ মেম্বার,পাইং পিয় মেম্বার, কমিটির সদস্য সাবেক মেম্বার আবদুল নবী,পল্লী চিকিৎক আবদুল মন্নানসহ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে জেলা পরিষদ থেকে দেওয়া সৌর চালিত বৈদ্যুতিক বাল্ব গরীব ও মেধাবী শিক্ষার্থীদের হাতে তোলে দেওয়া হয়।