রামুতে খুতবায় মাদকের বিরুদ্ধে বলায় খতিবকে প্রাণনাশের হুমকি

Homki..jpg

ওয়ান নিউজ ডেক্সঃ কক্সবাজারের রামুতে জুমার নামাজের খুতবায় মাদকের বিরুদ্ধে কথা বলায়- মসজিদের খতিবকে প্রাণনাশের হুমকি দিয়েছে চিহ্নিত এক মাদক ব্যবসায়ী। শুক্রবার (২১ জুন) বিকেল ৩টায় উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের ফুলনীর চর জামে মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে। এ নিয়ে মহল্লায় তীব্র ক্ষোভ দেখা দিয়েছে।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার ফুলনীর চর জামে মসজিদে জুমার নামাজের খুতবায় খতিব মাওলানা মোবারক হোসেন মাদকের কূপল সম্পর্কে বিষদভাবে আলোচনা করেন। সর্বপরি তিনি মাদক ও জঙ্গিপনা থেকে সন্তানদের দূরে রাখার জন্য অভিভাবকদেরকে আহবান জানান। এতে ক্ষিপ্ত হয়ে বিকেল ৩টার দিকে খতিবকে দলবল নিয়ে প্রাণনাশের হুমকি দেন স্থানীয় চিহ্নত মাদক ব্যবসায়ী সাঈদুল ইসলাম ওরফে রুবেল (৩০)। এ ঘটনায় খতিব চরম নিরাপত্তাহীনতায় ভূগছেন।

জানতে চাইলে খতিব মাওলানা মোবারক হোসেন বলেন- ‘মসজিদ থেকে বাড়ি যাওয়ার পথে ইয়াবা ব্যবসায়ী সাঈদুল দেশীয় অস্ত্রসহ দলবল নিয়ে এসে আমাকে হুমকি দিয়ে বলেন যে- মাদকের বিরুদ্ধে মসজিদে আর কোন কথা বললে প্রাণে মেরে ফেলবো। দ্বিতীয়বার যেন বলতে না হয়। গত ১৩জুনও একইভাবে সে আমাকে হুমকি দিয়ে ব্যবহৃত মুঠোফোনটি ভেঙে ফেলেন।’

স্থানীয় মুক্তিযোদ্ধা ও কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সাম্প্রতিক সময়ে সাঈদুল ইসলাম রুবেল অনেকটা বেপরোয়া হয়ে উঠেছে। গ্রামের কিঞ্চিঘোনা পাহাড়ে তাঁর সন্ত্রাসী আস্তানা রয়েছে। পাশাপাশি সে খুচরাভাবে ইয়াবাও সরবরাহ করে থাকে। তার বিরুদ্ধে দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা নেওয়া উচিত।

এ প্রসঙ্গে রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আবুল মনসুর বলেন- ‘মাদক ব্যবসায়ী সাঈদুল একাধিক মামলার আসামি। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও রয়েছে। তাকে শীঘ্রই গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।’