মরিচ্যা বাজার “আল-মদিনা হোটেল এন্ড কনফেকশনারি”তে অস্বাস্থ্যকর খাবার তৈরী

Cox-14.jpg

উখিয়া প্রতিবেদক।

উখিয়া উপজেলাধীন মরিচ্যা বাজার দক্ষিণ স্টেশনে “আল-মদিনা হোটেল এন্ড কনফেকশনারি”তে অস্বাস্থ্যকর খাবার তৈরির অভিযোগ যাওয়া গেছে।
জাতীয় ক্রাইম রিপোর্টাস সোসাইটি গভঃরেজিঃ নং এস ১২৬৬২,  উখিয়া উপজেলাধীন এলাকায় “এ্যাসাইমেন্ট জনস্বার্থে প্রতিষ্ঠান ও ব্যক্তির তথ্য সংগ্রহ প্রসঙ্গ” এর অংশ হিসাবে ধারাবাহিক রিপোর্ট সংগ্রহে গত ১৭/০৬/২০১৯ ইং তারিখে আল-মদিনা হোটেল এন্ড কনফেকশনারির খাবার তৈরির বাস্তব চিত্র অনুসন্ধান করতে গিয়ে জানতে পারি যে, তাদের তৈরিকৃত খাবার সম্পূর্ণ অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে। তাদের তৈরিকৃত পণ্য যেমনঃ বন, রুটি, পাউরুটি, কেক, বিস্কিট ইত্যাদি উখিয়া ও রামু উপজেলার বিভিন্ন দোকানসহ প্রত্যন্ত অঞ্চলে সরবরাহ করে, যার কোনটিরই গায়ে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ লিখা নেই। বিভিন্ন বাসি খাবার ময়লাযুক্ত পাত্রে খাবার সংরক্ষণ, নন ব্রান্ডের লবন, ময়দা, তৈলসহ বিভিন্ন উপকরণ পাওয়া যায়। যা পরিবেশ, ভোক্তা অধিকার আইন, ও ভোক্তা সাধারণের জন্য মারাত্নক।

উল্লেখ্য যে, এই অস্বাস্থ্যকর খাবার রামু উখিয়ার প্রত্যন্ত অঞ্চলের অসচেতন ভোক্তা সাধারণ প্রতিনিয়তই পরিবেশন করছে, ফলে বিভিন্ন রোগব্যাধিতে আক্রান্ত হচ্ছে সাধারণ মানুষ।এমতাবস্থায় জনস্বার্থে প্রত্যন্ত অঞ্চলে অবহেলিত মানুষের জ্ঞাতার্থে এদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ অত্যন্ত জরুরী।

উল্লেখিত বিষয়ে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার জনাব, নিকারুজ্জামানকে ভিডিও ফোটেছ দেওয়া হয়েছে, তিনি  বলেন এদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এবং এই ধরনের কর্মকাণ্ডে জড়িতদের সবাইকে আইনের আওতায় আনা হবে।