কক্সবাজার সমুদ্র সৈকতে শ্রমঅভিবাসন বিষয়ক ক্যাম্পেইন

received_689096458196317-300x170.jpeg

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার সদর উপজেলার বিভিন্ন যুবক ও ছাত্রদের নিয়ে সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে নিরাপদ অভিবাসন বিষয়ক ক্যাম্পেইনের অনুষ্ঠিত হয়েছে।
১৮ জুন সকালে বেসরকারী উন্নয়ন সংস্থা ইপসার ওই ক্যাম্পেইনে প্রকল্পের বিভিন্ন কার্যক্রম ও কর্মসূচী তুলে ধরেন ইপসা ফেয়ারার লেবার মাইগ্রেশন প্রকল্প কর্মকর্তা মুহান্মদ অাবু তাহের।অভিবাসী, অভিবাসন এবং অভিবাসন বিষয়ক অাইন ও সঠিক অভিবাসন নিশ্চিতকরণে শ্রম অভিবাসী সেবক/ মধ্যস্থকারীদের ভূমিকা ও অভিবাসন বিষয়ক সরকারী অধিদপ্তরের সাথে শ্রম অভিবাসী মধ্যস্থকারীদের সংযোগ স্থাপন এবং কর্মনির্ধারণ ও কর্মপরিকল্পনা প্রণয়ন করেন এবং উপরোক্ত বিষয়ে বিস্তারিত অালোচনা করেন ও দলীয় কাজের মাধ্যমে করণীয় ও কর্ম পরিকল্পনার অায়োজন করেন। পাশাপাশি অভিবাসন বিষয়ক সরকারী অধিদপ্তরের সেবা সম্পর্কে কার্যকরী ধারণা প্রধান করেন।
অনুষ্ঠানের শেষপ্রান্তে সবাই নিরাপদ অভিবাসন বিষয়ক বিভিন্ন লিফলেইট, ব্রুশিয়ার, পোস্টার সমুদ্র সৈকতে পর্যটকদের মাঝে প্রচার করেন। এছাড়াও যুব স্বেচ্ছাসেবক দলের সদস্যবৃন্দ নিজ নিজ উদ্যোগে নিরাপদ অভিবাসনের সঠিক ধাপগুলো সমাজের সর্বত্র পৌছে দেবার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
ইপসা ফেয়ারার লেবার মাইগ্রেশন প্রকল্পের লক্ষ্য হলো শ্রম অভিবাসনের সাথে জড়িত ব্যক্তি এবং প্রতিষ্ঠানের স্বচ্ছতা এবং জবাবদিহীতা বৃদ্ধি করা।
উল্লেখ্য, ফেয়ারার লেবার মাইগ্রেশন প্রকল্পটির কারিগরী ও অার্থিক সহযোগিতা প্রদান করছে প্রকাশ, ব্রিটিশ কাউন্সিল