‘সংসদ অবৈধ হলে এসেছেন কেন? এমপি ব্যারিস্টার রুমিন ফারহানাকেঃ মতিয়া চৌধুরী

Rumin-Motia-chy.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ জাতীয় সংসদে প্রথমবারের মতো অংশ নিয়েই বিএনপির সংরক্ষিত মহিলা আসনের এমপি ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, ‘চলমান একাদশ জাতীয় সংসদ দেশের জনগণের ভোটে নির্বাচিত হয়নি।’ তার এমন বক্তব্যের সঙ্গে সঙ্গেই সংসদ কক্ষ উত্তপ্ত হয়ে উঠেছিল। রুমিনের ওইদিনের বক্তব্যে আজ সংসদে ক্ষোভ ঝেড়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

রবিবার (১৬ জুন) সংসদে মতিয়া চৌধুরী বলেন, ‘সংসদ অবৈধ হলে এসেছেন কেন? চরণ ধরে তো কেউ সংসদে আনেনি। সব ধরনের সুযোগ-সুবিধা নেবেন, আবার সংসদকে অবৈধ বলবেন, জলে নামব, জল ছিঁটাব, গা ভেজাব না, এমন তো হয় না।’

সম্পূরক বাজেটের (২০১৮-১৯) আলোচনায় অংশ নিয়ে সাবেক কৃষিমন্ত্রী বলেন, ‘যখন আমি কৃষিমন্ত্রী ছিলাম কিছুটা কিপটা…, সেজন্য কম খরচ করেছি। তবে বিজ্ঞান চর্চায় খরচের কমতি ছিল না।

নির্বাচন কমিশনের (ইসি) ব্যয়ের বিষয়ে তিনি বলেন, বিগত জাতীয় সংসদ নির্বাচন বিতর্কিত করতে বহু চেষ্টা করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদার নেতৃত্ব ও কৌশলে তারা সেটি করতে ব্যর্থ হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) একাদশ সংসদে যোগ দিয়ে শুভেচ্ছা বক্তা হিসেবে বলার সুযোগ পান বিএনপির সহ-আন্তর্জাতিক সম্পাদক ও এমপি রুমিন ফারহানা। বিএনপির এ নারী সংসদ সদস্য প্রায় আড়াই মিনিট কথা বলেন। তার বক্তব্যের পুরো আড়াই মিনিটজুড়েই ছিল ক্ষমতাসীন দলের মন্ত্রী-এমপিদের চেঁচামেচি ও প্রতিবাদ। এ কারণে রুমিনের কথা ঠিকঠাক শুনতে ও বুঝতে সবারই কষ্ট হচ্ছিল। তখন স্পিকার শিরীন শারমিন চৌধুরী ক্ষমতাসীন দলের এমপিদের শান্ত হতে বলেন। কিন্তু তখন স্পিকারের কথায় কেউ কান দেননি।