হতাশ হবেন না ধর্য্য দরুন, নিশ্চয় আল্লাহ ধর্য্যশীলদের পছন্দ করেন

Rajib.jpg

রাজিবুল হক চৌধুরী রাজ

আজ হয়তো আপনি ব্যর্থ কিন্তু একদিন না একদিন ঠিকি সফল হবেন।সফলতা কে অর্জন করতে হলে,আগে ব্যর্থতার সাধ গ্রহন করতে হয়।যে ব্যক্তি সকল ব্যর্থতা কে অতিক্রম করে জয়ী হতে পারে,সেই হল সফল ব্যক্তি। তাই সকল মানুষের উচিৎ সফলতালাভ করার আগে, ব্যর্থতাকে মূল্যায়ন করা। তা হলেই মানবজাতি সফলতাকে সারাজীবন ধরে রাখতে পারবে।

দিনের আলো আছে বলেই আমরা রাত কে বুঝতে পারি।যে খানে সফলতা সে খানে ব্যর্থতা থাকবেই এটা স্বাভাবিক।তা না হলে সফলতা কি বুঝা যাবে না। একটি কথা আমি সবসময় বলি→ বাধা যতোই আসুক আমাকে যেতে হবে দূর বহু দূর।একটি কথা আমাদের মনে রাখা উচিৎ সুখ দুঃখ মিলেই কিন্তু আমাদের মানব জীবন।কখনো কোন কাজ হাতে নিয়ে তা মাঝ পথে নিয়ে শেষ না করে ক্লান্ত হবেন না।

আমরা কেউ কিন্তু জন্মের সাথে সাথেই সব কিছু পাই নি,বা শিখি নি বুঝি নি।এতো বড় ও হই নি।আমাদের বড় হতে অনেক সময় অপেক্ষা করতে হয়ছে এর মাঝে কিন্তু আমাদের অনেক কিছুর মোকাবেলা করতে হয়ছে।

যেমন আমি আপনি যখন মায়ের কোলে ছিলাম তখন ও কিন্তু আমাদের অনেক কিছুর সাথে লড়তে হয়ছে।যেমন নানা ব্যধি অসুক বা অন্য কিছু।সেই ব্যধি ওভারট্রেক করতে পারছি বলে আজ আমার মানবজাতি হিসাবে বেঁচে আছি।

তাই আপনাদের উদ্দেশ্য আমার একটি কথা থকবে।আপনারা কেউ ভুল পথে পা রাখবেন না।সঠিক সৎপথে সৎকাজে ধয্য সহকারে লেগে থাকুন।আল্লাহ্‌র কছম করে বলছি কেউ কখনো ব্যর্থ হবে না।যে ব্যক্তি ভয় কে জয় করতে পারে সেই সফল ব্যক্তি। আল্লাহ্‌র উপর বিষাস রাখুন ধয্য দরুন।সততার সাথে লেগে থাকুন মনে রাখবেন জয় আপনার হবে ইনশাআল্লাহ্‌।

একটি কথা মাথায় সেটআপ করে নিবেন তা হল→yes I can win. দুনিয়াতে সে সব চাইতে বোকা, যে সময়ের মূল্য দিতে যানে না।আমাদের জীবন কোন এক সময় থেমে যাবে, কিন্তু সময় বয়ে চলবে।তখন আমাদের জন্য সবই হবে গত।আমি আপনাদের কাছে অনুরুধ করবো কেউ বেকার সময় নষ্ট করবেন না।লেগে যান কাজে, কাজ টা যাই হোক,চুরি ত আর করবেন না।আপনি যদি আপনার কাজ কে স্যালুট করতে জানেন,

দেখবেন এমন এক দিন আসবে সারা দুনিয়া আপনাকে স্যালুট করবে ইনশাআল্লাহ্‌।আর এর জন্য হয়তো আপনার জীবন থেকে কিছু জিনিষ বিসর্যন দিতে হবে,ভোগে নয় ত্যাগে প্রকৃত সুখ। কিন্তু বিনিময়ে যা পাবেন তা তার চাইতে অনেক মহামূল্যবান।