মহিলা সংসদ ওয়াসিকা আয়শা খান চবি সিনেটর নির্বাচিত

washika-mp-1.jpg

চট্টগ্রাম  প্রতিনিধি:
দেশের অন্যতম সেরা বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেটের সদস্য মনোনীত হয়েছেন সংরক্ষিত মহিলা সংসদ ওয়াসিকা আয়শা খান।
জাতীয় সংসদ সচিবালয়ের উপ সচিব (মানব সম্পদ) ফেরদৌস রওশন আরা স্বাক্ষরিত এক স্মারক পত্রের মাধ্যমে ৫ জন জাতীয় সংসদ সদস্যকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হিসেবে মনোনয়ন করা হয়।

সিনেটের সদস্যরা হলেন চট্টগ্রাম ১ আসনের বহুবার নির্বাচিত সাংসদ ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মো. মোশাররফ হোসেন, কুমিল্লা-৩ আসন হতে নির্বাচিত সাংসদ ইউসুফ আব্দুল্লাহ হারুন, চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসন হতে নির্বাচিত সাংসদ আলহাজ মাহফুজুর রহমান মিতা, চট্টগ্রাম-১৪ আসন হতে নির্বাচিত নজরুল ইসলাম চৌধুরী, সংরক্ষিত মহিলা আসন হতে নির্বাচিত সংসদ সদস্য ৩০৭ (মহিলা আসন-৭) ওয়াসিকা আয়শা খান।
চট্টগ্রাম হতে ওয়াসিকা আয়শা খান এমপি বিশ্ববিদ্যালয়ের সিনেটর নির্বাচিত হওয়ায় চট্টগ্রাম তথা আনোয়ারা-কর্ণফুলীর বিভিন্ন স্তরের মানুষ আনন্দ প্রকাশ করেছে। তারা এটিকে গর্বের বিষয় হিসেবে নিয়েছেন।
বেগম ওয়াসিকা আয়শা খান হলেন আওয়ামী লীগের প্রয়াত প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান খান কায়সারের মেয়ে। যিনি বর্তমানে মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি। বাংলাদেশের একজন প্রখ্যাত রাজনীতিবিদ ও সংরক্ষিত নারী আসন থেকে  প্রথম জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন ২০১৪ সালের ১৯ মার্চ।
এছাড়াও তিনি বাংলাদেশ জাতীয় সংসদের সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটি এবং অনুমিত হিসাব সংক্রান্ত কমিটির সদস্য ও ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের ব্যুরো অব উইমেন পার্লামেন্টারিয়ানসের সদস্য বলে জানা যায়।
সংসদ ওয়াসিকা আয়শা খান সাংবাদিকদের জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মত একটি বড় শিক্ষা প্রতিষ্ঠানের সিনেট সদস্য মনোনীত হওয়ায় আমি আনন্দিত। আমাকে দেওয়া সম্মান ও দায়িত্ব আমি যথাযথ পালন করে যাবো।