আজ স্বাগতিকের মুখোমুখি ওয়েস্ট ইন্ডিজ

বিশ্বকাপের ১৯তম ম্যাচ
Enland-V-Wes.png

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ বিশ্বকাপের ১৯তম ম্যাচে আজ স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি ওয়েস্ট ইন্ডিজ। আবহাওয়া রিপোর্টে এই ম্যাচে বৃষ্টির বাগড়া দেয়ার সম্ভাবনা আছে। সাউদাম্পটনে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হবে।

দুই দলই তিনটি করে ম্যাচ খেলেছে। দুই জয় ও একটি পরাজয়ে ইংল্যান্ডের পয়েন্ট ৪। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের একটি জয়, একটি পরাজয় ও একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। আজ সাউদাম্পটনে অবস্থানের উন্নতি করার লক্ষ্যে পরস্পরের মুখোমুখি হচ্ছে তারা।

বিশ্বকাপে আগের ৬ বার মুখোমুখি হয়ে সর্বশেষ টানা ৫ বিশ্বকাপ ম্যাচে ক্যারিবীয়দের হারিয়েছে ইংল্যান্ড। আজ সেই ধারাবাহিকতা রাখতে চায় ইংল্যান্ড। তবে ১৯৭৯ বিশ্বকাপে ইংল্যান্ডের মাটিতেই লর্ডসে জিতেছিল ক্যারিবীয়রা। সেই ইতিহাস ফিরিয়ে আনতে চায় ওয়েস্ট ইন্ডিজ। দুই দলের এ লড়াইয়ে সবচেয়ে আলোচিত নাম পেসার জোফরা আর্চার। ক্যারিবীয় এ তারকা এবার বিশ্বকাপ খেলছেন ইংল্যান্ডের হয়ে। আজ নিজ দেশের বিরুদ্ধেই ইংলিশ জার্সিতে নামবেন তিনি।

ফর্মের বিচারে এগিয়ে স্বাগতিকরা। প্রথম ওয়ানডেতে দল হিসেবে টানা সাত ম্যাচে তিন শতাধিক রানের দলীয় সংগ্রহের রেকর্ড এখন ইংলিশদের দখলে। তবে দুশ্চিন্তা জশ বাটলারের ইনজুরি। যদিও এই ব্যাটসম্যানের জন্য শেষ মুহুর্ত পর্যন্ত অপেক্ষা করবেন কোচ ট্রেভর বেলিস। সাথে একাদশে ফিরতে পারেন মঈন আলী।