সমন্বিত প্রচেষ্টায় সদর-রামুকে অত্যাধুনিক শহরে রূপান্তর করা হবে-এমপি কমল

FB_IMG_1560102098615.jpg

কক্সবাজার-রামুর প্রত্যন্ত অঞ্চলে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে এমপি কমল :
সমন্বিত প্রচেষ্টায় সদর-রামুকে অত্যাধুনিক শহরে রূপান্তর করা হবে

নীতিশ বড়ুয়া :
কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাংসদ, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল পবিত্র ঈদুল ফিতর পরবর্তী সংসদীয় আসনের প্রত্যন্ত অঞ্চলের মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় অব্যাহত রেখেছেন। এছাড়া সাইমুম সরওয়ার কমল এমপি বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবেও বক্তব্য রাখেন। এসময় তিনি কক্সবাজার-রামুসহ দেশবাসীর শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন। তিনি সকল শ্রেণি-পেশার মানুষের মধ্যে সৌহার্দ্য, সম্প্রীতি, ও ঐক্যের বন্ধনের মাধ্যমে কক্সবাজারকে অত্যাধুনিক শহরে রূপান্তর করতে সকলের প্রতি আহবান জানান। তিনি কক্সবাজার ও রামুবাসীর মঙ্গল ও কল্যাণ কামনা করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন।
এমপি কমল বলেন, সদ্য সমাপ্ত আই.পি.ইউ. সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি দলের প্রধান হিসেবে বক্তব্য রেখেছি। সেখানে উন্নত দেশের শিক্ষা ব্যাবস্থার সাথে বাংলাদেশের শিক্ষার পারস্পরিক সম্পর্ক স্থাপনে সদস্য রাষ্ট্রগুলোর মধ্যে ভূমিকা রাখার আহবান জানিয়েছি। বাংলাদেশের বিশ্ববিদ্যালয়-কলেজের সাথে সদস্য রাষ্ট্রগুলোর বিশ্ববিদ্যালয়-কলেজ সমুহের আন্তঃ ক্রেডিট ট্রান্সফার সিষ্টেম চালু করে বাংলাদেশের ছাত্র-ছাত্রীদের বৈদেশিক পড়াশুনা করার সুযোগ সৃষ্টির প্রস্তাব তুলেছি। পরিবেশ বিষয়ে বৈশ্বিক উষ্ণতা নিয়ন্ত্রনের পক্ষেও উন্নত দেশগুলোর ভূমিকার দাবী তুলে এস.ডি.জি বাস্তবায়নে বাংলাদেশের ভূমিকা তুলে ধরার পাশাপাশি অন্যান্য দেশের সাথে সমন্বিত পরিকল্পনা গড়ে তোলার পক্ষেও আই.পি.ইউ সম্মেলনে দাবী করেছি।


কক্সবাজার-রামুবাসির প্রতি শেখ হাসিনার সুদৃষ্টি আছে বলেই গ্রামীন জনপদে কার্পেটিং, আরসিসি ও সলিং দ্বারা রাস্তার উন্নয়ন করে গ্রামকে শহরে রূপান্তর করতে সক্ষম হচ্ছি। সে সাথে শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে অভুতপূর্ব উন্নয়ন হচ্ছে। তিনি বলেন, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে শেখ হাসিনার সরকারের মতো উন্নয়ন অতীতে কোন সরকার করতে পারেনি। সাধারণ শিক্ষার পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থীকে কারিগরি শিক্ষায় শিক্ষিত করে দেশকে জাপান, চীন, সিঙ্গাপুরের মতো এগিয়ে নিতে অভিভাবকদের প্রতি আহবান জানান এমপি কমল। তিনি কক্সবাজার ও রামুকে আধুনিক শহরে রূপান্তর করা হবে উল্লেখ করে উচ্চ শিক্ষা অর্জনে বিদেশ যেতে আগ্রহী শিক্ষাথীদের যাতায়তসহ সকল প্রকার সুযোগ সুবিধার ব্যবস্থার কথা পুনঃ ব্যক্ত করেন। এছাড়া দেশেও কারিগরি শিক্ষা গ্রহনে ইচ্ছুক শিক্ষার্থীদেরও সকল প্রকার সহযোগিতা করা হবে বলে তিনি উল্লেখ করেন। এমপি কমল প্রত্যন্ত অঞ্চলের সমস্যা সমুহ চিহ্নিত করে পর্যায়ক্রমে সমাধান করা হবে বলে জানান। সাইমুম সরওয়ার কমল এমপি পবিত্র ঈদুল ফিতর পরবর্তী কক্সবাজার সদর ও রামু উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় ও ভিন্ন ভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। এসময় জনপ্রতিনিধি, রাজনৈতিক, শিক্ষক, সামাজিক, ধর্মীয় নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।