শপথ নিলেন বিএনপি মনোনীত প্রার্থী ব্যারিস্টার রুমিন

Berister-Romin-Farhan.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য হিসেবে শপথ গ্রহণ করছেন বিএনপির সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। রবিবার (০৯ জুন) দুপুরে বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে তিনি শপথ নিয়েছেন। তাকে শপথবাক্য পাঠ করান জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শপথ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, হুইপ ইকবালুর রহিম এমপি, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি ও ক্যাপ্টেন (অব:) এ বি তাজুল ইসলাম এমপি।

সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণের পর রুমিন ফারহানা এমপি রীতি অনুযায়ী শপথ বইয়ে সই করেন।

শপথ গ্রহণ অনুষ্ঠানটি পরিচালনা করেন জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান।

এর আগে মে মাসের ২৮ তারিখে ব্যারিস্টার রুমিন ফারহানাকে রিটার্নিং কর্মকর্তা ও ইসির যুগ্ম সচিব মো. আবুল কাসেম নির্বাচিত ঘোষণা করেন। জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন বিএনপির নেত্রী ব্যারিস্টার রুমিন ফারহানা।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ধানের শীষ প্রতীকে ৭টি আসনে জয় লাভ করে। কিন্তু দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া বাকি সবাই শপথ গ্রহণ করে জাতীয় সংসদে গেছেন। এ ক্ষেত্রে সংসদের সংরক্ষিত নারী আসনে নির্বাচন আইন অনুযায়ী, দলটিকে একটি আসন বণ্টন করে দিয়ে নির্বাচনের তফসিল দেয় ইসি।