মায়ের সাথে অভিমানে ঘর ছেড়ে নিখোঁজ কর্ণফুলীর সানজিদা

sanjida.jpg

জে.জাহেদ, চট্টগ্রাম  প্রতিনিধি:

মা সামান্য বকেছে। এতেই মায়ের সাথে রাগ অভিমানে ঘর ছাড়ে চট্টগ্রাম কর্ণফুলীর চরলক্ষ্যা ইউনিয়নের গোলাম রহমান মাস্টার বাড়ির সানজিদা আক্তার (১৮)।
সেই থেকে দশদিন ধরে তিনি নিখোঁজ রয়েছেন । সানজিদা আক্তার স্থানীয় একটি স্কুলে নবম শ্রেনী পর্যন্ত পড়ালেখা করেছেন।
গত ২৭ মে সন্ধ্যা ৭টার দিকে কাউকে কিছু না বলে বাড়ি থেকে নিখোঁজ হন বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। পরে সম্ভাব্য সব জায়গায় তাকে খোঁজাখুঁজি করে  পাওয়া যায়নি বলে তথ্য দেন আপন মামা মো. সালাম সওদাগর।
এ ব্যাপারে নিখোঁজ সানজিদা আক্তার  (১৮) এর বড় ভাই মো. নাঈম উদ্দীন কর্ণফুলী  থানায় একটি নিখোঁজ ডায়েরি (জিডি) করেছেন। যার থানা জিডি নং-১১৪/১৯ইং তারিখ ৩ জুন।
নাঈম উদ্দীন সাংবাদিকদের জানান, ২৭ মে নামাজ না পড়ে টিভি দেখার কারণে তার বোন সানজিদা আক্তার’কে মা একটু বকাঝকা করেন। এরপর সে বাড়ি থেকে রাগ করে বের হয়ে নিখোঁজ রয়েছেন প্রায় দশ দিন। কিন্তু গতকাল সে একটি অপরিচিত নাম্বার হতে কল করে বিদেশে চলে যাবেন বলে কান্নাকাটি করেন। পরে নাঈমের মুঠোফোনে কল আসা মোবাইল নাম্বারটিতে একাধিক বার কল দিলেও ফোন রিসিভ না করায় বিষয়টি তিনি জিডি তদন্ত কর্মকর্তাকে অবহিত করেছেন বলে জানান।
জানতে চাইলে কর্ণফুলী থানার তদন্ত কর্মকর্তা এস আই আলম খাঁন বলেন, ‘জিডি করার পর আমরা সব থানায় ম্যাসেজ পাঠিয়ে দিয়েছি। পাশাপাশি এ ব্যাপারে আমরা তদন্ত চালিয়ে যাচ্ছি। তাকে উদ্ধারের জন্য আমাদের সব ধরনের চেষ্টা অব্যাহত রয়েছে।’
মোবাইল নাম্বারটির বিষয়ে জানতে চাইলে তিনি আরো বলেন, কর্মকর্তারা ঈদের  ছুটিতে থাকায় সানজিদার কথা বলা নাম্বারটি  ট্র্যাক করা সম্ভব হয়নি। তবে আশা করি দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।