দেখুন জাহিদ হাসানের সৌদি গোলাপ

jahid-hasan.jpg

ওয়ান নিউজ বিনোদন ডেক্সঃ জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। তিন দশক ধরে তিনি কাজ করে যাচ্ছেন জনপ্রিয়তা নিয়ে। এখনো টিভিতে তার উপস্থিতি বিনোদিত করে দর্শকদের। তিনি যেমন বিপাশা হায়াতের নায়ক হয়েছেন তেমনি হালের নাবিলা ইসলামেরও নায়ক হয়েও কাজ করে যাচ্ছেন। যেখানে গ্যাপটা কয়েক প্রজন্মের।

চলতি ঈদেও তুমুল ব্যস্ততা নিয়ে কাজ করেছেন জাহিদ হাসান। জুটি বেঁধেছেন প্রায় এক ডজন অভিনেত্রীর সঙ্গে। তাদের মধ্যে নুসরাত ইমরোজ তিশার সঙ্গে বেশ কিছু নাটক ও টেলিফিল্মে তিনি কাজ করেছেন।

তারমধ্যে একটি ‘সৌদি গোলাপ’। ঈদ উপলক্ষে এনটিভিতে প্রচার চলছে ধারাবাহিক নাটকটি। প্রতিদিন সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে প্রচার হচ্ছে ৭ পর্বের এই বিশেষ ধারাবাহিকটি এরইমধ্যে দর্শকদের নজর কেড়েছে।

বৃন্দাবন দাশের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সাগর জাহান। জাহিদ হাসান ও তিশা ছাড়া আরও অভিনয় করেছেন আরফান আহমেদ, প্রাণ রায়, সাজু খাদেম, শাহনাজ খুশী, রিমু রেজা খন্দকার, মাসুদ হারুন, কাদেরী, রেজা জামান প্রমূখ।

এর গল্পে দেখা যাচ্ছে ‘যৌবনে প্রবেশের সময়ই গোলাপ হোসেনের বাবার অকাল মৃত্যু ঘটে। মা এবং ছোট দুটি ভাই বোনের কথা ভেবে কর্মক্ষেত্রে প্রবেশ করে গোলাপ। এলাকার এক সৌদি প্রবাসীর পরামর্শে কয়েক মাস গাড়ী চালানোর ট্রেনিং নিয়ে, পিতার সামান্য জমি বিক্রি করে সৌদি আরবে পাড়ি জমায় গোলাপ।

এলাকায় গোলাপ নামে একাধিক ব্যক্তি থাকায় এক সময় তার নামের আগে তাই সৌদি শব্দটি যুক্ত হয়ে যায়। গোলাপ তিন বছর পর এক মাসের জন্য ছুটিতে আসে বিয়ে করবে বলে। কিন্তু পছন্দ মত মেয়ে না পাওয়ায় বিয়ে করা হতো না এবং যথারীতি পরবর্তী তিন বছরের জন্য সেটা পিছিয়ে যায়।

এভাবে এখন গোলাপের বয়স প্রায় পঞ্চাশের কোঠায়। আবারও সে দেশে ফিরেছে বিয়ে করবে বলে। এবার কী তবে বিয়ে হবে? জানা যাবে নাটকে।