সেক্টরস কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ ও কক্সবাজার সোসাইটির আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন

23-21-08-49.png

প্রেস বিজ্ঞপ্তিঃ

“একটি মানবিক মূল্যবোধ সম্পন্ন দেশ প্রতিষ্ঠার লক্ষ্যে হত্যা, সন্ত্রাস, মাদক, নারী নির্যাতন, দর্শন, খুন ও দুর্নীতিমুক্ত রাষ্ট্র বিনির্মানে আমরা অঙ্গিকারবদ্ধ” এ বক্তব্যকে সামনে রেখে ২৩/০৫/১৯ইং রোজ বৃহস্পতিবার বিকাল ৪টায় স্থানীয় সিলভার সাইন রেস্তোঁরায় সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক কমরেড গিয়াস উদ্দিনের সঞ্চালনায় এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন সেক্টরস কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ সহ-সভাপতি ইফতেখার উদ্দিন চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক মো: সোলতান মাহমুদ, গবেষণা বিষয়ক সম্পাদক অধ্যাপক উজ্জ্বল কান্তি দেব, নির্বাহী সদস্য বাবু রবীন্দ্র বিজয় বডুয়া, বিশিষ্ট সংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক মোহাম্মদ আলী জিন্নাত অন্যান্য জেলা ও উপজেলা নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মম আহমেদ, প্রফেসর আসাদুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক এড. সাকী এ কাউসার, সাংগঠনিক সম্পাদক মো: ইসলাম, নির্বাহী সদস্য এড. আব্দুর রহিম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শিল্পী এসডি সনজু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. অমর কান্তি দাশ, কক্সবাজার সোসাইটির সাধারণ সম্পাদক অধ্যাপক হাশেম উদ্দিন, যুগ্ন সাধারণ সম্পাদক কল্লোর দে চৌধুরী, সেক্টরস কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ এর নির্বাহী সদস্য খাইরুল আমিন চৌদুরী, সদর উপজেলার সহ-সাধারণ সম্পাদক প্রফেসর সরওয়ার আলম, ছাত্রনেতা আরমানুল ইসলাম আরমান, জসিম উদ্দিন বাবুল, তামজিদ কায়সার চৌধুরী, সৌদি প্রবাসী ওসমান আলম বাহাদুর, সদর উপজেলা অর্থ সম্পাদক ফোরকান আহমদ, শিল্পী এস এম সিরাজ, সালাউদ্দিন জাসেদ, টেকনাফ উপজেলার যুগ্ন সাধারণ সম্পাদক আইয়ুব আলী, সেক্টরস কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ এর রামু শাখার সভাপতি ও বিশিষ্ট সংবাদিক আমির হোসেন হেলালী, সাধারণ সম্পাদক আরিফুর রহিম, কামাল উদ্দিন, সদর উপজেলা যুব বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন চৌধুরী, রফিকুল ইসলাম, খোকন চন্দ্র পাটুয়ারী, আবু মোছা, শফিউল্লাহ সিকদার, আমানুল করিম, উজ্জ্বল সেন, শামরান, ইয়াকুব, প্রমুখ।

উক্ত সভায় সভাপতির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী বলেন, সেক্টরস কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ’৭১ এর নেতৃত্বে মুক্তিযোদ্ধারা এই দেশ স্বাধীন করেছিল। সুতরাং এই স্বাধীন সার্বভোম বাংলাদেশে যে ধরণের অপরাধ, হত্যা, সন্ত্রাস, মাদক, নারী নির্যাতন, দর্শন, খুন ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে এবং এর থেকে পরিত্রাণের দরকার। পাশাপাশি সারা বাংলাদেশে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করার জন্য নতুন প্রজন্মদেরকে উদ্ভুদ্ধ করার লক্ষ্যে স্কুল, কলেজ, মাদ্রাসায় মুক্তিযুদ্ধের প্রামান্য চিত্র ও মুক্তিযোদ্ধাদের ভূমিকা তুলে ধরে দেশকে রক্ষায় মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তিকে একযুগে কাজ করে যেতে হবে।