এমপি কমল বাংলাদেশের প্রতিনিধি দলের নেতা হয়ে মঙ্গোলিয়া যাচ্ছেন ২৫ মে

Komol-3.jpg

নীতিশ বড়ুয়া, রামু
কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল ৪ দিনের সফরে মঙ্গোলিয়া যাচ্ছেন। আই.পি.ইউ. সম্মেলনে যোগ দিতে আগামী ২৫ মে তিনি মঙ্গোলিয়ার উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন। আগামী ২৭ ও ২৮ মে মঙ্গোলিয়ার রাজধানী উলানবাটরে আই.পি.ইউ. সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি ৫ সদস্যের বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। প্রতিনিধি দলের অন্যান্য সদস্যদের মধ্যে সানোয়ার হোসেন এমপি, এডভোকেট মোস্তফা লুৎফুল্লাহ এমপি প্রমুখ রয়েছেন।
বাংলাদেশের পক্ষ হয়ে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি মঙ্গোলিয়া প্যালেসে অনুষ্ঠিতব্য সম্মেলনে অন্যান্য দেশের শিক্ষা ব্যাবস্থার সাথে বাংলাদেশের শিক্ষার পারস্পরিক সম্পর্ক স্থাপনে সদস্য রাষ্ট্রগুলোর মধ্যে ভূমিকা রাখার আহবান জানাবেন। বিশেষ করে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়-কলেজের সাথে সদস্য রাষ্ট্রগুলোর বিশ্ববিদ্যালয়-কলেজ সমুহের আন্তঃ ক্রেডিট ট্রান্সফার সিষ্টেম চালু করে বাংলাদেশের ছাত্র-ছাত্রীদের বৈদেশিক পড়াশুনা করার সুযোগ সৃষ্টির প্রস্তাব তুলবেন। তিনি পরিবেশ বিষয়ে বৈশ্বিক উষ্ণতা নিয়ন্ত্রনের পক্ষে উন্নত দেশগুলোর ভূমিকার দাবী তুলবেন এবং এস.ডি.জি বাস্তবায়নে বাংলাদেশের ভূমিকা তুলে ধরার পাশাপাশি অন্যান্য দেশের সাথে সমন্বিত পরিকল্পনা গড়ে তোলার পক্ষে আই.পি.ইউ সম্মেলনে দাবী তুলবেন। সম্মেলন শেষ করে আগামী ৩১ মে প্রতিনিধিদল দেশে ফিবরেন।
আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি সবার দোয়া কামনা করেছেন। তিনি পবিত্র রমজান মাসে রোজাদারদের দিকে তাকিয়ে বাজারের দ্রব্যমূল্য স্বাভাবিক রাখার জন্য সকল ব্যবসায়ীদের অনুরোধ করেছেন। সে সাথে আইনশৃংখলা রক্ষার জন্য কক্সবাজার-রামুর জনগণকে সংশ্লিষ্ট প্রশাসনকে সহযোগিতা দেওয়ার আহবান জানিয়েছেন।