জাহানারার দখলে ‘বল অব দ্য উইমেন্স আইপিএল’

Jahanara.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ বাংলাদেশ নারী ক্রিকেট দলের প্রধান যে কজন ক্রিকেটারের নাম এক বাক্যে বলা যায় তাদের মধ্যে জাহানারা আলম অন্যতম। দেশের গণ্ডি পেরিয়ে নিজেকে নিয়ে গেছেন সীমানার ওপারে। প্রথমবারের মতো নারী আইপিএল খেলতে গিয়ে দেশের পতাকা উজ্জ্বল করেছেন আরও এক ধাপ।

আইপিএলের দল ভেলোসিটির হয়ে মাত্র দুটি ম্যাচ খেলার সুযোগ পেয়েই নিজের জাত চিনিয়েছেন বেশ ভালো ভাবেই। বাংলাদেশ নারী দলের সবচেয়ে ফিট এই ক্রিকেটার ভেলোসিটির হয়ে ফাইনালে তাক লাগিয়ে দিয়েছেন পুরো ক্রিকেট বিশ্বকে। এদিন ৪ ওভার বল করে ২১ রান দিয়ে জাহানারা নেন ২ উইকেট। আর তার নেওয়া উইকেট দুটির একটি বেস্ট বল অব দ্য আইপিএল নির্বাচিত হয়েছে।

বেস্ট বল অব দ্য উইমেন্স শনিবার (১১ মে) জয়পুরে মিনি আইপিএলের শিরোপা নির্ধারণী ম্যাচে সুপারনোভাসের বিপক্ষে ১২তম ওভারে নিজের দ্বিতীয় ওভার করতে আসেন জাহানারা। সেই ওভারের শেষ বলে ইংলিশ ব্যাটসম্যান নাটালি শিভারের অফ স্টাম্প উপড়ে দেন বাংলাদেশের জাহানারা। সেটিই ‘বেস্ট বল অব দ্য উইমেন্স’ আইপিএল নির্বাচিত হয়। নিজের তৃতীয় ওভারে ওয়ানডেতে ৫টি সেঞ্চুরি হাঁকানো নিউজিল্যান্ডের সোফি ডিভাইনকে বোল্ড করে সাজঘরের পথ দেখান ডানহাতি পেসার।

জাহানারার এমন পারফরম্যান্সে আপ্লুত ভারতীয় ক্রিকেটপ্রেমীরাও। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসিয়েছেন অকপটে। কেউ কেউ লিখেছেন, সাকিব-তামিমের পাশাপাশি জাহানারার নাম ধরে চিৎকার করারও সময় এসেছে।

লাল-সবুজের জার্সিতে এখন পর্যন্ত ৩৫টি ওয়ানডে ও ৫৬টি টি-টোয়েন্টি খেলে ৩০টি ও ৩৯টি উইকেট দখল করেন ২৬ বছর বয়সী জাহানারা।

বাংলাদেশ জাতীয় দলের এখনো বড় কোনো টুর্নামেন্টে শিরোপা জয়ের সৌভাগ্য না হলেও নারী দল দেশের জন্য বয়ে এনেছেন নারী এশিয়া কাপ শিরোপা। বাংলাদেশ নারী দলের সুনাম ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী।