পাকিস্তানে পাঁচ তারকা হোটেলে বন্দুক হামলা, নিহত ১

Pak-5.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বন্দরনগরী গদারের একটি পাঁচ তারকা হোটেলে বন্দুক হামলা হয়েছে। শনিবার স্থানীয় সময় বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে তিন থেকে চারজন হামলাকারী বন্দুক নিয়ে ওই হোটেলে আক্রমণ চালায়। হোটেলটিতে এখনও গোলাগুলির শব্দ পাওয়া যাচ্ছে বলে দেশটির দৈনিক ডন এক প্রতিবেদনে জানিয়েছে।

প্রদেশের একজন মন্ত্রী বলেছেন, আক্রান্ত স্থলের আশপাশে শত শত বিলিয়ন ডলারের চীনা অবকাঠামো উন্নয়ন প্রকল্প রয়েছে।

পাকিস্তান সেনাবাহিনীর আন্তঃজনসংযোগ দফতরের এক বিবৃতিতে বলা হয়েছে, হোটেলটিতে ঢোকার মুহূর্তে নিরাপত্তাবাহিনীর সদস্যরা চ্যালেঞ্জ জানালে গুলি নিক্ষেপ করে বন্দুকধারীরা। এতে আহত এক নিরাপত্তারক্ষী মারা গেছেন।

ফরাসী বার্তাসংস্থা এএফপিকে টেলিফোনে দেয়া এক সাক্ষাৎকারে বেলুচিস্তান প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী জিয়াউল্লাহ ল্যাঙু বলেন, চারজনের বেশি সশস্ত্র হামলাকারী গদারের পার্ল কন্টিনেন্টাল হোটেলে প্রবেশের পর গুলি ছুড়েছে। তবে হোটেলটির অধিকাংশ অতিথিকে নিরাপদে বের করে আনা হয়েছে।

paki

এছাড়া নিরাপত্তাবাহিনীর সদস্যরা হোটেলে ঢুকে বন্দুকধারীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছেন। তিনি বলেন, বেশ কয়েকজন সামান্য আহত হয়েছেন বলে খবর পাওয়া যাচ্ছে।

গদারের ডিউটি অফিসার মোহাম্মদ আসলাম বলেন, তিনি গোলাগুলির শব্দ শুনেছেন। তবে অভিযান শেষ হয়ে আসছে। হোটেলটিতে কোনো চীনা অথবা পাকিস্তানি অতিথি নেই বলে জানিয়েছেন তিনি। ভবনটিতে যখন বন্দুকধারীরা হামলা চালায় তখন সেখানে হোটেলের কর্মীরা উপস্থিত ছিলেন।

শনিবারের এই হামলার দায় এখন পর্যন্ত কোনো গোষ্ঠী স্বীকার করেনি। তিন সপ্তাহ আগে এই বেলুচিস্তানেই একটি বাস থেকে নামিয়ে দেশটির নৌবাহিনী ও নিরাপত্তাবাহিনীর ১৪ সদস্যকে হত্যা করে বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীরা।

দীর্ঘদিন ধরে পাকিস্তানের দারিদ্র এবং বৃহত্তম এই প্রদেশের বেশ কিছু গোষ্ঠী স্বাধীনতার দাবিতে আন্দোলন করে আসছে।