ঘোষিত ইশতেহার বাস্তবায়নে দল ও সরকারকে পৃথক না ভাবার আহ্বান: নওফেল

Ctg-17.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ সরকারের তৃতীয় মেয়াদে ঘোষিত ইশতেহার বাস্তবায়নে দল ও সরকারকে পৃথক না ভাবার জন্য নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেছেন, ‘সরকার দেশের ভাগ্য উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন ইশতেহার ঘোষণা করেছেন। এসব লক্ষ্য এগিয়ে নিতে দলের মাঝে সমন্বয় প্রয়োজন। কিন্তু অনেকে দল হিসেবে সরকারকেই বিবেচনা করেন। প্রকৃত অর্থে দলের প্রতি কাজ করছেন না। যদি দল এবং সরকারকে আলাদা বিবেচনা করেন, কখনোই সরকারের ইশতেহার পূরণ করা সম্ভব হবে না। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে না।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশে প্রত্যেকটি জেলায়, উপজেলায় সাংগঠনিক কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। দলের প্রতিটি নেতাকর্মীর খোঁজ-খবর নেওয়া হচ্ছে সবাইকে গঠনতন্ত্র পড়তে হবে। কেউ যেনো দলের শৃঙ্খলা বিনষ্ট করতে না পারে, কোনো অনুপ্রবেশকারী দলে প্রবেশ করতে না পারে। এরপরেও আমাদের চোখ কান খোলা রাখতে হবে, যাতে কোনো ত্যাগী নেতাকর্মী অবমূল্যায়ন না হয়।’

চট্টগ্রাম মহানগর, উত্তর, দক্ষিণ, কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভার আয়োজন করে মহানগর আওয়ামী লীগ। সভায় দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ সভাপতিত্ব করেন। পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও দলের সাংগঠনিক সম্পাদক এ.কে.এম এনামুল শামীম বিভাগীয় সমন্বয়কারী হিসেবে উপস্থিত ছিলেন।

এ ছাড়া, অন্যান্যদের মধ্যে চট্টগ্রামের ১৬টি সংসদের সাংসদ, দুইটি সংরক্ষিত আসনের সাংসদ, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ছাড়াও বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অংশ নেন।