মাঠে ফিরেই শিরোপার স্বাদ পেলেন নেইমার

Neymar.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ মাত্র এক পয়েন্টের জন্য লিগ ওয়ানের শিরোপা নিশ্চিত করতে পারছিল না পিএসজি। মৌসুম জুড়ে উড়তে থাকা পিএসজি শিরোপার দ্বারপ্রান্তে এসে হঠাৎ থমকে যায়। চলতি মাসের শুরুতে স্ত্রাসবুর্গের বিপক্ষে জিতলে শিরোপার উল্লাস করতে পরাত তারা। কিন্তু ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। ফলে ১ পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয়।

পরের ম্যাচে ড্র করলেই শিরোপা। কিন্তু লিলের বিপক্ষের ওই ম্যাচে ৫-১ গোলে হেরেই বসে। বুধবার নঁতের মাঠে গিয়েও ৩-২ গোলে হেরে অপেক্ষার পালা দীর্ঘ করেছিল বর্তমান চ্যাম্পিয়নরা।

অবশেষে অপেক্ষার পাল শেষ হয়েছে ফরাসি জায়ান্টদের। চোটের কারণে মাঠের বাইরে থাকা নেইমারের ফেরার ম্যাচেই শিরোপা নিশ্চিত করেছে তারা। মৌসুমের শুরুতে চোটে পড়ে মাঠ থেকে ছিটকে যান নেইমার। ৮৮ দিন পর মাঠে ফেরেন বিশ্বের সবচেয়ে দামী এই ফুটবলার।  যদিও শুরুর একাদশে ছিলেন না তিনি। কিন্তু মাঠে ফিরেই পেলেন শিরোপার স্বাদ।

পিএসজির শিরোপা জয়ের নায়ক অবশ্য কিলিয়ান এমবাপে। তার হ্যাটট্রিকে ঘরের মাঠে মোনাকোকে ৩-১ গোলে হারিয়ে লিগ ওয়ানের শিরোপা অক্ষুণ্ণ রাখল টমাস টুখেলের শিষ্যরা।

এদিন ম্যাচের প্রথমার্ধেই দুই গোল আদায় করে নেন এমবাপে। ম্যাচের পঞ্চদশ মিনিটে ডি-বক্সের ভেতর মুসা দিয়াবির পাস নিয়ন্ত্রণে নিয়ে দলকে এগিয়ে দেন ফরাসি এই ফরোয়ার্ড। আর ম্যাচের ৩৮ মিনিটে সফল স্পটকিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন ফ্রান্সের এই বিস্ময় বালক।

২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় পিএসজি। আর বিরতি থেকে ফিরে হ্যাটট্রিক পূর্ণ করেন এমবাপে। দানি আলভেসের কাটব্যাক থেকে বল পেয়ে স্কোরলাইন ৩-০ করেন ২০ বছর বয়সী ফরোয়ার্ড। ৩০ গোল নিয়ে চলতি লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা ২০ বছর বয়সী এই ফরোয়ার্ড।

খেলায় ফিরতে মরিয়া মোনাকো অবশ্য ম্যাচের ৮০ মিনিটে একটি গোল পরিশোধ করতে পারে। অতিথিদের হয়ে একমাত্র গোলটি করেন রুশ মিডফিল্ডার আলেকজান্দার গোলোভিন। কিন্তু ম্যাচে ফেরার জন্য তা যথেষ্ট ছিল না। শিরোপার সুবাস পাওয়া পিএসজি ম্যাচের বাকি সময় অতিথিদের আর কোন সুযোগই দেয়নি।