আজই হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হতে পারে

সম্পূর্ণ সুস্থ ওবায়দুল কাদের
kadar.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ধীরে ধীরে তার স্বাস্থের অবস্থার উন্নতি হচ্ছে। এখন সম্পূর্ণ সুস্থ এমনটাই জানা গেছে দলীয় সূত্রে। এমনকি আজই সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হতে পারে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদককে।

আজ শুক্রবার সকালে সিঙ্গাপুর থেকে দিনাজপুর-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম আজ শুক্রবার সকালে সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে ওবায়দুল কাদেরের পাশে তিনি বসে আছেন। সেখানে সড়কমন্ত্রীকে অনেকটা আত্মবিশ্বাসী ও প্রাঞ্জল মনে হচ্ছে।

ছবির সঙ্গে হুইপ ইকবালুর রহিম লিখেছেন, `আজ সকালে মাউনট এলিজাবেথ হসপিটালে। আমাদের প্রিয় কাদের ভাই এখন সম্পূর্ণ সুস্থ। আজ সকালে মাউনট এলিজাবেথ হসপিটালে।` ইকবালুর রহিম সেখানে তারিখ যুক্ত করে লিখেছেন, `০৫-০৪-১৯`

গত ২ এপ্রিল একটি ছবি প্রকাশ হয় ওবায়দুল কাদেরের। সেসময় বলা হয়, ওবায়দুল কাদের ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তার শরীরে লাগানো অ্যান্ডো ট্র্যাকিয়াল টিউব খুলে ফেলা হয়েছে, স্বাভাবিক চলাফেরা করছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ওবায়দুল কাদেরের ঘুমের ওষুধও আস্তে আস্তে কমিয়ে দিয়েছেন চিকিৎসকরা। তিনি স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারছেন। ২ এপ্রিল সহধর্মিনী অ্যাডভোকেট ইসরাতুন্নেসা কাদেরজানান,তাঁর রক্তচাপ এবং ডায়াবেটিস ও নিয়ন্ত্রণে রয়েছে।

উল্লেখ্য, গত ৩ মার্চ ভোরে ফজরের নামাজের পর হঠাৎ শ্বাস-প্রশ্বাসে সমস্যা দেখা দিলে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়। প্রথমে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হলেও পরে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয় তাকে। পরে এনজিওগ্রামে কাদেরের হার্টে তিনটি ব্লক ধরা পড়ে।

গত ২০ মার্চ সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হয়। ২৬ মার্চ তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়।