কর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে ‘বিনামূল্যে খৎনা ও থ্যালাসেমিয়া সচেতনতামূলক কর্মসূচী

karnafully-news-2.jpeg

জে.জাহেদ, চট্টগ্রাম ব্যুরো:

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্দ্যোগে “বিনাম‚ল্যে খৎনা ও থ্যালাসেমিয়া সচেতনতাম‚লক কর্মস‚চীর আয়োজন করা হয়েছে।

গত বৃহস্পতিবার) সকালে কর্ণফুলী উপজেলার শিকলবাহা গ্রামের মাস্টারহাট সংলগ্ন বালির মাঠ প্রাঙ্গনে এই বিনামুল্যে খৎনা কর্মস‚চির শুরু করেন। পরে স্বাধীনতা সম্পৃক্ত আলোচনা এবং থ্যালাসেমিয়া রোগের সচেতনতা সম্পর্কে বিভিন্ন দিকনির্দেশনাম‚লক বক্তব্য প্রচার করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্রের সিনিয়র সহ সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় মুক্তিযুদ্ধ একাডেমীর আহবায়ক আ ফ ম মোদাচ্ছের আলী।

বিশিষ্ট দানবীর ও সমাজসেবক আলহাজ্জ্ব মহিউদ্দীন বকুল এর সভাপতিত্বে উদ্ধোধক ছিলেন ৩নং শিকলবাহা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর আলম।

বিশেষ অতিথি ছিলেন কর্ণফুলী কিন্ডারগার্টেন এসোসিয়েশন মহাসচিব আজিম উদ্দীন ও ইউনিয়ন ব্যাংক শান্তিরহাট শাখা ব্যবস্থাপক মোঃ মিজানুর রহমান।

এই সময় আরো উপস্থিত ছিলেন সাঁকো সংগঠনের ইঞ্জিনিয়ার সায়েম ইসলাম, মোস্তাক আহম্মদ মুন্না, রিয়াদ আবদুল্লাহ তাহের, মোঃ সালাউদ্দিন, মিনহাজুল ইসলাম, তৌফিক আক্তারি, মো. আকবর, আরিফ উদ্দিন বখতেয়ার, মিনহাজুল কবির রণি, ন‚র আকতার, মোঃ মোরশেদ, মো. নুর মোস্তাফা, এহসান উল্লাহ, মো. ফয়সাল, মো. সাইদ, মো. ইমতিয়াজ, মঈনুল ইসলাম সজীব, মোঃ টুটুল, মো. জাহেদ, মোস্তফা শাকিল, মিনহাজুল ইসলাম মিনহাজ, মোহাম্মদ ইমতিয়াজ, মো. আমির, মো. আরিফ, মো.সালাউদ্দিন, মো. আমান উল্লাহ সহ প্রম‚খ।

অনুষ্ঠানে শিকলবাহা গ্রামের প্রায় অর্ধশতাধিক হতদরিদ্র ঘরের সন্তানদের বিনাম‚ল্যে খৎনা ও মেডিসিনের ব্যবস্থা করেন কর্ণফুলী উপজেলার স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘সাঁকো’। বিভিন্ন স্কুল কলেজে পড়ুয়া এক ঝাঁক তরুণদের উদ্যোগে এ কর্মস‚চি আয়োজন করেন।
প্রতি বছরেই বিভিন্ন আর্থ সামাজিক ও শিক্ষাম‚লক অনুষ্ঠানের আয়োজন করে থাকেন সাঁকো সংগঠনটি। সংগঠনের এমন কর্মকান্ডে এলাকার মানুষেরাও সন্তুষ্ট প্রকাশ করেন।