তিতুমীর কলেজে হল নির্মাণের ঘোষণা এমপি ফারুকের

Titomir-College.jpg
সরকার রাজীবঃ সরকারি তিতুমীর কলেজে হল ও বাস বরাদ্দ দেয়ার ঘোষণা দিয়েছেন ঢাকা-১৭ আসনের সাংসদ এবং চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক। মঙ্গলবার স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে কলেজে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সাংসদ ফারুকের উপস্থিতিতে শিক্ষার্থীরা হল চাই! বাস চাই! স্লোগানে শহীদ বরকত মিলনায়তন প্রকম্পিত করে তুলেন। এসময় শিক্ষাথীরা এমপির কাছে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। পরে তিনি শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর সহায়তার কথা উল্লেখ্য করে কলেজের জন্য একাধিক হল এবং বাসের ঘোষণা দেন।
বেলা ১১টায় তিতুমীর কলেজের শহীদ বরকত মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আশরাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ওয়াল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা উপাচার্য এমেরিটাস প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী, তিতুমীর কলেজের উপাধ্যক্ষ ড. মোসা. আবেদা সুলতান। এছাড়া অনুষ্ঠানে আরো ‍উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া ও সাধারণ সম্পাদক জুয়েল মোড়লসহ বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ।
এছাড়া, ২৫ মার্চ রাত সহ স্বাধীনতা সংগ্রামে শাহাদাত বরণ করা সকল বীর শহীদদের স্বরণে বিশেষ দোয়া ও মুনাজাত পরিবেশন করা হয়। কলেজের শুদ্ধস্বর কবিতা মঞ্চের পরিবেশনায় স্বাধীনতা দিবসের বেশ কয়েকটি গান পরিবেশিত হয়। পরে অনুষ্ঠান শেষে প্রধান অতিথি বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে রচনা প্রতিযোগিতা বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন।
অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীরা বলেন, এখন আমরা আশ্বাসে বিশ্বাস করি না। আমরা বাস্তবায়ন চাই। তারা আরো বলেন, এর আগে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে রেলমন্ত্রী আমাদের কলেজের সমস্যা সমাধানে কাজ করার আশ্বাস দিয়েছিলেন। কিন্তু আমরা এর কোন অগ্রগতি দেখছিনা।