অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের উচ্ছেদ অভিযান:

Cox-DA-16.jpg

প্রেসবিজ্ঞপ্তি

আজ ২৭ মার্চ ২০১৯ খ্রি: সকাল ১০ থেকে দুপুর ১ টা পর্যন্ত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় শহরের গোলদিঘী পাড়, আলীর জাহাল, এস.এমপাড়া ও দক্ষিণ রুমালিয়ার ছড়া, সী-হীল হাউজিংপল্লী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় গোলদিঘীর পাড় এলাকায় রনজিৎ কুমার দে ৪ তলা ভবনের অনুমোদন নিলে ও পার্কিং এর জায়গা না রাখায় ০৩ দিনের মধ্যে পার্কিংএর জায়গা উন্মুক্ত করার নির্দেশ প্রদান করা হয়, এস.এম. পাড়া আলীর জাহাল এলাকায় সৈয়দ মোর্শেদুর রহমান, ০৪ তলা বাড়ির অনুমোদন নিলে ও সেট ব্যাক ঠিকনা থাকায় ভবনের অনুমোদনের কপি অফিসে উপস্থাপন করার জন্য বলাহয়,

রুমালিয়ার ছড়ায় খোরশেদ আলম ০৪ তলা বাড়ির অনুমোদন নিলে ও সেট ব্যাক ঠিকনা থাকায় তাৎক্ষনিকভাবে ব্যত্যয় কৃত অংশ ভেঙ্গে দেয়া হয়। এ ছাড়া রুমালিয়ারছড়া এলাকায় মনজুরা খানম ০৫ তলা ভবনের অনুমোদন নিয়ে পার্কিং এর স্থলে রুম নির্মাণ করায় অনুমোদনের কপি অফিসে উপস্থাপন করার জন্য বলা হয়।

অপর দিকে একই এলাকায় ইকবালগং ০৪ তলা ভবনের অনুমোদন নিলেও সেট ব্যাক ঠিকনা রাখার অনুমোদনের কপি অফিসে উপস্থাপন করার জন্য বলা হয়। উক্ত অভিযানে আরো উপস্থিত ছিলেন কউকের অথরাইজ্ড অফিসার এবং কউকের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ বলেন, পরিকল্পিত পর্যটন নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের অভিযান অব্যাহত থাকবে।