ঝিনাইদহে রাতে আওয়ামীলীগের দুগ্রুপে সংঘর্ষ, বাড়ি-ঘর ভাংচুর, অগ্নিসংযোগ

Jhenaidah-hamla-photo-1.jpg

রামিম হাসান,ঝিনাইদহ

ঝিনাইদহে আওয়ামীলীগের দু গ্রæপের মধ্যে রাতে ব্যাপক সংঘর্ষ, হামলা, অগ্নিসংযোগ ও বাড়ি-ঘর ভাংচুরের ঘটনা ঘটেছে। সদর উপজেলার হাটগোপালপুর বাজারের দখল ও আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে পদ্মকর ইউনিয়নের স্থানীয় আওয়ামীলীগ নেতা সাবেক চেয়ারম্যান বিকাশ বিশ্বাস ও বর্তমান চেয়ারম্যান নিজামুল গনি লিটু গ্রæপের কর্মী-সমর্থকদের মধ্যে এ সহিংসতার ঘটনা ঘটে। একাধিক বাড়িতে আগুন জ¦ালিয়ে দেয়া সহ কমপক্ষে ২৫ টি বাড়ি-ঘর ভাংচুর ও লুটপাট চলে । ঝিনাইদহ ফায়ার সার্ভিসের ২টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রন করে।

স্থানীয়রা জানায় উভয় গ্রæপের মধ্যে শনিবার রাত ১০টার দিকে বাড়ি-ঘর ভাংচুর ও হামলা-পাল্টা হামলার ঘটনা শুরু হয়ে দফায় দফায় তা ছড়িয়ে পড়ে হাটগোপালপুর গ্রাম- বাজার, সয়াল, ভোমরাডাঙ্গা, শ্রীফোল সহ কয়েকটি এলাকায় । রোববার গভীর রাত পর্যন্ত ঢাল-সড়কি সহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে উভয় গ্রæপে এ সহিংস ভাংচুর চালায় । সংঘর্ষে মিন্টু সহ কয়েকজন আহত হয়েছে, তার অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতার সূত্রে যানাগেছে। তাদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে । পরে পুলিশ-র‌্যাব গিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ঝিনাইদহ সদর থানা পুলিশ বেশ কয়েকজন কে এ ঘটনায় আটক করেছে । এলাকায় র‌্যাব-পুলিশ টহল অব্যহত রেখেছে ।

এদিকে এ ঘটনার জন্য সাবেক চেয়ারম্যান বিকাশ বিশ্বাস ও বর্তমান চেয়ারম্যার নিজামুল গনি লিটু একে অপরকে দায়ী করছে।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল কনক কুমার দাস জানিয়েছেন, সংঘর্ষের খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকটি টিম গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে । এমন সহিংসতায় বাড়ি বাড়ি রেড দেয়া হবে বলে তিনি জানান ।