নূরকে স্বাগত জানিয়েছেন ছাত্রলীগ, ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচি প্রত্যাহার

DU-noor-and-shuvon.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ফলাফল মেনে নিয়ে সহ-সভাপতি পদে বিজয়ী কোটা সংস্কার আন্দোলনের নেতা নূরুল হক নূরকে স্বাগত জানিয়েছেন ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

আজ মঙ্গলবার (১২ মার্চ) বিকালে ঢাকা বিশ্ববিদ্যলয়ের টিএসসিতে গিয়েছেন ছাত্রলীগ সভাপতি ও ভিপি পদে পরাজিত প্রার্থী রেজওয়ানুল হক শোভন। সেখানে আগে থেকে অবস্থান করছিলেন নুরু এবং বিরোধী বিভিন্ন জোটের নেতাকর্মীরা।

টিএসসিতে পৌঁছেই নুরুকে পেয়ে জড়িয়ে ধরেন শোভন। উভয়ে তখন হাস্যজ্জ্বোল ছিলেন।

এসময় নুরু বলেন, তিনি স্বাগত জানাতে এসেছেন। অভিনন্দন জানিয়েছেন। আমিও তাকে স্বাগত জানিয়েছি। ছাত্রলীগ সভাপতি বলেছেন তারা আমাদের সাথে একসাথে কাজ করতে চান। আমরা একসাথে কাজ করতে আগ্রহী।

নুরু আরও বলেন, আমরা চেয়েছিলাম একটা দৃষ্টান্তমূলক নির্বাচন হোক। কিন্তু বিভিন্ন অনিয়ম কারচুপির কারণে আমাদের সেই আশা পূরণ হয়নি।

এছাড়া পরে নুরকে ভিপি হিসেবে মেনে নিয়ে সাংবাদিকদের সামনে বক্তব্য দেন ছাত্রলীগ সভাপতি। এসময় নুর আগামীকালের বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচি প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দেন। যদিও নির্বাচনে হারার পর সহ সভাপতি পদে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছিলেন শোভন। তিনি বলেন, হামলার বিষয়ে ছাত্রলীগ সভাপতি সাংগঠনিক এবং বিশ্ববিদ্যাল কর্তৃপক্ষ কী ব্যবস্থা নেয় সেটা আমরা দেখবো।

ছাত্রলীগ সভাপতি শোভন বলেন, আমরা নুরুকে সার্বিক সহায়তা করবো। এবং ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সচেষ্ট থাকবো।