আবারও অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের উচ্ছেদ অভিযান

২ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায়।
Cox-DA-14.jpg

প্রেস বিজ্ঞপ্তি

আজ ১২ মার্চ ২০১৯ খ্রি: সকাল ১০ থেকে দুপুর ৩ টা পর্যন্ত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় শহরের ফাতের ঘোনা এবং সাহিত্যিকা পল্লী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় ফাতের ঘোনা এলাকায় মো: শাহীন, পিতা- মৃত নূর আহমদ ইমাারত নির্মাণ আইন, ১৯৫২ অমান্য করে অনুমোদনবিহীন ০২ (দুই) তলা ভবন নির্মাণ করায় ভবনের ২য় তলার গাঁথুনি ভেঙ্গে দেয়াসহ উক্ত আইনের ১২(১) ধারা মোতাবেক ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা জরিমানা করা হয়। অপরদিকে সাহিত্যিকা পল্লী এলাকার (১) আনজুমান আরা, স্বামী- মাহবুব হাসান (২) সালেহা বেগম, স্বামী- সুরুত আলম (৩) হাসিনা আক্তার, স্বামী- শওকত উল্লাহ (৪) ফেরদৌসী জাহান, স্বামী- এ্যাডভোকেট হাসান সিদ্দিকী অনুমোদনবিহীন ভবন নির্মাণ করায় উক্ত আইনের ১২(১) ধারা মোতাবেক যথাক্রমে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার), ৫০,০০০/- (পঞ্চাশ হাজার), ২৫,০০০/- (পঁিচশ হাজার) এবং ২৫,০০০/- (পঁিচশ হাজার) টাকা সর্বমোট ১,৫০,০০০ (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়।

উক্ত অভিযানে আরো উপস্থিত ছিলেন কউকের অথরাইজ্ড অফিসার এবং উপ-সহকারী প্রকৌশলী। উল্লেখ্য যে, ইতোপূর্বে তাদেরকে ভবনের ব্যত্যয়কৃত অংশ ভেঙ্গে ফেলার জন্য নোটিশ প্রদান করা হয়েছিল।

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ বলেন, পরিকল্পিত পর্যটন নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের অভিযান অব্যাহত থাকবে।