হিলডাউন ও হিলটপ সার্কিট হাউজের নবনির্মিত গেইট’র উদ্বোধন

DC-Cox-6.jpg

ওয়ান নিউজঃ দীর্ঘদিন ধরে পর্যটন নগরী কক্সবাজারের হিল ডাউন ও হিল টপ সার্কিট হাউজের প্রধান গেইট ছিল জরাজীর্ণ। যা পর্যটন বিকালে নেতিবাচক প্রভাব পড়েছে। বিষয়টি অনুধাবন করে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন পুরোনো গেইট দুটি ভেঙ্গে নতুনভাবে নির্মাণের উদ্যোগ নেন। নবনির্মিত গেইটে মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরা হয়। যা দেখে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জ্বীবিত হবে সাধারণ মানুষসহ আগামী প্রজন্ম। আর গেইটের উদ্বোধনের দিনক্ষণ ছিল ঐতিহাসিক ৭ মার্চ। বৃহস্পতিবার বিকালে নান্দনিক এই গেইটের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন।

উদ্বোধনকালে তিনি বলেন, পর্যটন নগরী হওয়ায় কক্সবাজারের গুরুত্ব অপরিসীম। এখানে সারা বছর ভিভিআইপি ও ভিআইপিসহ পর্যটকে মুখর থাকে। তাই কক্সবাজারকে সাজাতে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তার মধ্যে এটি একটি। এছাড়া হিলডাউন সার্কিট হাউজের বাগানেও বসার জন্য স্থান তৈরি করা হচ্ছে। এখানে বসে বসে উপভোগ করা যাবে বাগান ও প্রকৃতির অপরূপ সৌন্দর্য্য।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আফসার হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শাজাহান আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাসুদুর রহমান মোল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদক ব্যবস্থাপনা) এস.এম সরওয়ার কামাল। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ সেলিম শেখ, ফারজানা প্রিয়াংকা, জুয়েল আহমেদ, এনডিসি একেএম লুৎফুর রহমান, মোঃ সাইফুল ইসলাম জয়, জিন্নাত শহীদ পিংকি, লাভলী ইয়াসমিন, মুসা নাসের চৌধুরী, মাখন চন্দ্র সূত্রধর, সাদিয়া সুলতানা। উদ্বোধন শেষে দেশ-জাতি ও জেলা প্রশাসনের সমৃদ্ধি কামনায় মোনাজাত পরিচালনা করেন বায়তুস সালাত জামে মসজিদের খতীব মাওলানা নুরুল আমিন।