মুম্বাই বিমানবন্দর বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি

mumbai.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ ভারত ও পাকিস্তানের চলমান উত্তেজনার মধ্যেই মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দর বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। বোমা হামলার হুমকি আসার পরপরই বিমানবন্দরের দুই নাম্বার টার্মিনাল খালি করা হয়।

শনিবার স্থানীয় সময় সকালের দিকে একটি ফোন কলের মাধ্যমে এ হুমকি দেওয়া হয়েছে বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

মুম্বাই বিমানবন্দরের কর্মকতা জানান, হুমকি পাওয়ার পরে নিরাপত্তা বাহিনীর কয়েকটি টিম বিমানবন্দরের ওই টার্মিনাল প্রাঙ্গণে তল্লাশি চালাচ্ছে।

ফোনকলে হুমকি দিয়ে বলা হয়, পরবর্তী ১২ ঘণ্টার মধ্যে আন্তর্জাতিক টার্মিনালে একটি বোমা বিস্ফোরিত হবে। এরপরই বিভিন্ন এয়ারলাইন্সের দপ্তর, আগমন ও প্রাক-বহির্গমন এলাকাগুলো খালি করে ফেলা হয়।

এরপর বোমা হুমকি অ্যাসেসমেন্ট কমিটি পূর্ব সতর্কতা হিসেবে দুই নাম্বার টার্মিনালের বহির্গমন, প্রি-সিকিউরিটি হোল্ড এলাকা ও ‘মিটারস এন্ড গ্রিটার্স’ এলাকাও খালি করে ফেলার সিদ্ধান্ত নেয়।

৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া রানওয়ে রক্ষণাবেক্ষণ ও মেরামতের কাজের জন্য মুম্বাই বিমানবন্দরের কর্মকাণ্ড আংশিক বন্ধ আছে। ওই কাজের জন্য বিমানবন্দরটির উভয় রানওয়ে মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বন্ধ ছিল। রক্ষণাবেক্ষণ ও ও মেরামত কার্যক্রম আগামী ৩০ মার্চ পর্যন্ত চলার কথা আছে।