কিং সৌদ বিশ্ববিদ্যালয়ের ডিন অ্যাওয়ার্ড পেলেন ২ বাংলাদেশি শিক্ষার্থী

Ban-1.jpg

ছবিতে ডান দিক থেকে দ্বিতীয় ও পঞ্চম স্থানে বাংলাদেশি দুই শিক্ষার্থী

ওয়ান নিউজ ডেক্সঃ সৌদি আরবের রাজধানী রিয়াদে প্রতিষ্ঠিত আন্তর্জাতিকমানের বিদ্যাপীঠ কিং সৌদ বিশ্ববিদ্যালয়ের ডিন অ্যাওয়ার্ড পেলেন দুই বাংলাদেশি শিক্ষার্থী ।

বুধবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত এক অনুষ্ঠানে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কলেজ সমূহে সর্বোচ্চ নম্বর প্রাপ্তদের ডিনশিপ অ্যাওয়ার্ড দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের রেক্টর ডক্টর বদরান আল ওমর শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট এবং প্রাইজমানি তুলে দেন।

ডিনশিপ অ্যাওয়ার্ডপ্রাপ্ত বাংলাদেশি শিক্ষার্থীরা হলেন, ইসলামিক স্টাডিজ বিভাগের কলেজ অব এডুকেশন হতে রহমত উল্লাহ। তিনি নরসিংদী জেলার রায়পুরের শিবপুর গ্রামের আনোয়ারুল হকের ছেলে। আর ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগে কলেজ অব আর্টস হতে তামজিদ রহমান।  তিনি রংপুর জেলার পীরগঞ্জের জাফরপাড়া গ্রামের আজহার আলীর ছেলে।

আরব বিশ্বের অন্যতম সেরা এ বিশ্ববিদ্যালয়ে সৌদি শিক্ষার্থীসহ বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষার্থীদেরকে পেছনে ফেলে এ সাফল্য অর্জন করেন দুই বাংলাদেশি শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক ফ্যাকাল্টি থেকে পাঁচজন শিক্ষার্থী বাছাই করে মোট ১৮৪ জনকে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়। এদের মধ্যে ১১২জন ছাত্র এবং ৭২ জন ছাত্রী।

বর্তমানে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ২য় সেমিস্টারে এই বিদ্যাপিফে ৩০ জন বাংলাদেশি শিক্ষার্থী অধ্যয়নরত। তারা আরবি ভাষাতত্ত্ব ইনস্টিটিউট, কলেজ অব এডুকেশন, কলেজ অব আর্টস, কলেজ অব ইন্জিনিয়ারিং, কলেজ অব সাইন্স ছাড়াও কলেজ অব ট্যুরিজম অ্যান্ড আর্কিওলজিতে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রি পিএইচডি, মাস্টার্স, স্নাতক, পোস্ট গ্রাজুয়েট, ডিপ্লোমা প্রোগ্রাম এবং আন্ডার গ্রাজুয়েটে অধ্যয়ন করছেন।