ভোটে জয়ী হয়ে যারা সংসদে আসছে না তা ভুল করছেন

Hasina-PM-33.jpg

ফাইল ছবি

ওয়ান নিউজ ডেক্সঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপিসহ তাদের জোটের উচিত সংসদে যোগ দেয়া। তারা যে কয়টি আসন পেয়েছে, তারা জনপ্রতিনিধি। জনগণের ভোটে তারা নির্বাচিত সংসদ সদস্য হয়েছেন। তাই আমি তাদের সংসদে আসার আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, ভোটে জয়ী হয়ে যারা সংসদে আসছে না তা ভুল করছেন। জনগণ তাদের দায়িত্ব দিয়েছেন সংসদে তাদের কথা বলার জন্য। কিন্তু তারা জনগণকে তা থেকে বঞ্চিত করছেন।

বুধবার বিকালে জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সরকারপ্রধান বলেন, এখানে সংখ্যা দিয়ে বিচার করা হবে না। তারা জনগণের জন্য যে কথা সংসদে বলতে চায় তা বলতে দেয়া হবে।

বিএনপির নির্বাচিত প্রার্থীদের সংসদে যোগ দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিগত ১০ বছরের উন্নয়নের সফলতার জন্যই জনগণ আমাদের ভোট দিয়েছে। যারা নির্বাচনে অংশগ্রহণ করে কম আসন পেয়েছে, সেই অভিমানে তারা সংসদে আসছেন না। আমি মনে করি, এটা একটি রাজনৈতিক ভুল সিদ্ধান্ত। কারণ ভোটের মালিক জনগণ। তারা যাকে খুশি তাকে ভোট দেবেন। সেভাবেই তারা দিয়েছে।

বিএনপির উদ্দেশে প্রধানমন্ত্রী আরও বলেন, এখন মিডিয়ায় সংসদের সবকিছু প্রচার হয়। তার মাধ্যমে দেশবাসী তা জানতে পারবে। এই সুযোগটা কেন তারা হারাচ্ছে তা আমি জানি না।

তিনি বলেন, আমি তাদের আহ্বান করব- যারা সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তারা সবাই সংসদে আসবেন, বসবেন এবং যার যার কথা তারা বলবেন। এটাই আমি আশা করি।