আপডেটঃ
সর্বক্ষেত্রে আল্লাহ তা’আলার নির্দেশ মেনে চলার নাম ইবাদতকক্সবাজার জেলায় ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্ত আলোচনা সভা অনুষ্ঠিতবেনাপোল পুটখালী ফেনসিডিল সহ আটক ৩ফরহাদ রেজার ঝড়ে হেরে গেলেন স্বাগতিক সিলেট সিক্সার্সযে আস্থা এবং বিশ্বাস নিয়ে জনগণ আমাকে ভোট দিয়েছে, সে মর্যাদা আমি রক্ষা করবঃ প্রধানমন্ত্রীঅবশেষে জ্বলে উঠল সাব্বিরবাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে ফের সংলাপে বসার আহ্বান জাতিসংঘআগামী সোমবার ঘটবে পূর্ণ চন্দ্রগ্রহণসভামঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ‘জঙ্গিবাদ ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে তরুনরাই হবে আগামী দিনের সৈনিক’চট্টগ্রামে ৩টি হাইটেক পার্ক হচ্ছেপ্রতারণামূলক বাণিজ্য ‘১টি কিনলে ১০টি ফ্রি!’প্রথম আলো গণিত উৎসব-২০১৯ সম্পন্নলাইনে দাঁড়িয়ে বার্গার কিনলেন বিল গেটস!

জাতীয় ঐক্যফ্রন্ট’র দাবি নাকচ, ট্রাইব্যুনালে মামলা করার পরামর্শ

EC..jpg

ওয়ান নিউজ ডেক্সঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে আবার তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেয়ার জন্য বিএনপি যে দাবি তুলেছিল তা বাতিল করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। প্রয়োজনে তাদের নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করার পরামর্শ দেয়া হয়েছে।

সোমবার নির্বাচন কমিশন ভবনে অনুষ্ঠিত ৪২তম বৈঠক শেষে বিষয়টি নিয়ে আলোচনা শেষে এ কথা জানান নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকে কমিশনার মাহবুব তালুকদার ছাড়া সবাই উপস্থিত ছিলেন। মাহবুব তালুকদার চিকিৎসার জন্য ভারত গেছেন।

বৈঠক শেষে সচিব বলেন, বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট গত ৩ জানুয়ারি কমিশন বরাবর স্মারকলিপি দিয়েছে। স্মারকলিপিতে একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে পুনরায় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায় বিএনপি। এরপর ৬ জানুয়ারি আরেকটি স্মারকলিপি দিয়েছে আওয়ামী লীগ। ঐক্যফ্রন্টের অভিযোগ সত্য নয় মর্মে স্মারকলিপি দিয়েছে আওয়ামী লীগ। কমিশন এগুলো নিয়ে পুঙ্খানুপুঙ্খভাবে আলোচনা করেছে। তারা যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল, নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায়, এগুলোর আর এখন করার সুযোগ নেই। যদি কেউ সংক্ষুব্ধ হয়, তাহলে তারা নির্বাচনী ট্রাইব্যুনালে গিয়ে মামলা করতে পারে।

এক প্রশ্নের জবাবে সচিব বলেন, নির্বাচনী ট্রাইব্যুনাল আইনে এখনও আছে। হাইকোর্টে মামলার জন্য আলাদা বেঞ্চ আছে। ইতোমধ্যে তিনটি বেঞ্চ গঠন করা হয়েছে।

আসন ও কেন্দ্রভিত্তিক ফলাফলের বিষয়ে হেলালুদ্দীন আহমদ বলেন, আমাদের কাছে আসনভিত্তিক ফলাফল আছে। কিন্তু কেন্দ্রভিত্তিক ফলাফল সংগ্রহ করা হয় না। কেন্দ্রভিত্তিক ফলাফল সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে সংগ্রহ করতে হবে। নির্বাচন কমিশন সেভাবে সিদ্ধান্ত দিয়েছে।

Top