আপডেটঃ
সততার শক্তি অপরিসীম, সেটা আমরা বারবার প্রমাণ করতে সক্ষম হয়েছি৫৬ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা ঢাকা ডায়নামাইটসসর্বক্ষেত্রে আল্লাহ তা’আলার নির্দেশ মেনে চলার নাম ইবাদতকক্সবাজার জেলায় ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্ত আলোচনা সভা অনুষ্ঠিতবেনাপোল পুটখালী ফেনসিডিল সহ আটক ৩ফরহাদ রেজার ঝড়ে হেরে গেলেন স্বাগতিক সিলেট সিক্সার্সযে আস্থা এবং বিশ্বাস নিয়ে জনগণ আমাকে ভোট দিয়েছে, সে মর্যাদা আমি রক্ষা করবঃ প্রধানমন্ত্রীঅবশেষে জ্বলে উঠল সাব্বিরবাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে ফের সংলাপে বসার আহ্বান জাতিসংঘআগামী সোমবার ঘটবে পূর্ণ চন্দ্রগ্রহণসভামঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ‘জঙ্গিবাদ ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে তরুনরাই হবে আগামী দিনের সৈনিক’চট্টগ্রামে ৩টি হাইটেক পার্ক হচ্ছেপ্রতারণামূলক বাণিজ্য ‘১টি কিনলে ১০টি ফ্রি!’

কর্ণফুলী নদীতে আসছে আধুনিক ওয়াটার বাস

অতি সহজেই বিমানবন্দরে যাতায়াত

water-bus.jpg

জে.জাহেদ, চট্টগ্রাম ব্যুরো:

যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও যানজট এড়িয়ে সময় বাঁচাতে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ হাতে নিয়েছে ওয়াটার বাস চালুর প্রকল্প।

চট্টগ্রাম নগরীতে যানজট একটি বিরাট সমস্যা। এ যানজটে বিমানবন্দরে যাওয়া-আসা যাত্রীদের পড়তে হয় নানা ভোগান্তিতে। নিরসনের লক্ষে চট্টগ্রাম সদরঘাট থেকে পতেঙ্গা ১৫ নম্বর ঘাট পর্যন্ত কর্ণফুলী নদীতে একটি নৌরুট চালু হচ্ছে।

জানা যায়, ম‚লত চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরগামী ফ্লাইটের যাত্রীদের সুবিধায় এই ওয়াটার বাস চালু করা হচ্ছে এমন তথ্য জানিয়েছেন বন্দরের কর্মকর্তারা।

স‚ত্রমতে, চট্টগ্রাম শহর একটি ব্যস্ততম বাণিজ্যিক প্রাণকেন্দ্র। শহর হতে শাহ আমানত বিমানবন্দরের দ‚রত্ব প্রায় ১৮ কিলোমিটার। নগরীর কেন্দ্রস্থল হিসেবে পরিচিত নিউমার্কেট মোড় থেকে শাহ আমানত বিমানবন্দরের দ‚রত্ব প্রায় ১২ কিলোমিটার।

মুল শহর থেকে বিমানবন্দরে যেতে নগরীর দেওয়ানহাট, চৌমুহনী, আগ্রাবাদ, বাদামতল মোড়, কাস্টম মোড়, ইপিজেড মোড়ের যানজটে আটকে থাকতে হয় ঘন্টার পর ঘন্টা। ৩০ মিনিটের এ পথ চলতে সময় ব্যয় হয় কয়েক ঘন্টা। যা বিরক্তকর ও কাজের পথে বাধা।

বাংলাদেশ সিভিল এভিয়েশন চট্টগ্রাম স‚ত্রমতে, চট্টগ্রাম বিমানবন্দরে প্রতিদিন আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ মিলিয়ে ৩০টির মতো ফ্লাইট অপারেট করা হয়। গড়ে ৩০টি ফ্লাইটে চার হাজারের মতো যাত্রী থাকেন। এই বিশাল সংখ্যক ফ্লাইটের যাত্রীর দুর্ভোগ কমাতে সদরঘাট থেকে ওয়াটার বাসে করে পতেঙ্গা ১৫ নম্বর ঘাটে চালু হচ্ছে আধুনিক ওয়াটার বাস।

বন্দর কতৃপক্ষ জানায়, ওয়াটার বাসগুলো বেসরকারি জাহাজ নির্মাতা প্রতিষ্ঠান ওয়েস্টার্ন মেরিনকে দায়িত্ব দেওয়া হয়েছে। দ্রæত সময়ে এ ওয়াটার বাসগুলো চালু হবে আশা প্রকাশ করছেন।

Top