হাইকোর্ট থেকে এড. আবু সিদ্দিক ওসমানীর আগাম জামিন

abu-siddique-osmani.jpg

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার শহরের ঝাউতলা গাড়ির মাঠ এলাকায় গত ২১ ডিসেম্বর নৌকা প্রতীকের অফিস পুড়ানোর অভিযোগে দায়েরকৃত মামলায় সুপ্রীম কোর্টের আইনজীবী ও গণমাধ্যম কর্মী এডভোকেট মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী হাইকোর্ট থেকে আগাম জামিন লাভ করেছেন।

৭ জানুয়ারি হাইকোর্টের ১৭ নম্বর কক্ষের বিচারপতি এম. ইনায়াতুর রহিম ও বিচারপতি মোঃ মোস্তাফিজুর রহমান-এর বেন্ঞ্চে আগাম জামিন চেয়ে আবেদন করলে আদালত শুনানী শেষে এডভোকেট মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানীকে এই মামালার চার্জশীট প্রদান পর্যন্ত আগাম জামিন প্রদান করেন। হাইকোর্টের কার্যতালিকায় সোমবার মামলাটি ১৪৯ ক্রমিকে ও ১৫৬১ নম্বর টেন্ডারে ছিল।

এডভোকেট মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানীর পক্ষে মামলা পরিচালনা করেন-সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট জয়নুল আবেদীন ও এডভোকেট মোহাম্মদ রায়হান আলম।

কক্সবাজার শহর আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও শহরের নুনিয়ারছড়া এলাকার বাসিন্দা মৃত আবদুশ শুক্কুরের পুত্র আবদুর রহমান বাদী হয়ে গত ২২ ডিসেম্বর কক্সবাজার সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন। যার থানা মামলা নম্বর-৭২/২০১৮ এবং জি.আর মামলা নম্বর ১০৯০/২০১৮ (কক্সবাজার সদর)। মামলার ধারা হলো-৪৩৬, ৪২৭, ৫০৬, ৩৪ পেনাল কোড। মামলায় ২১ ডিসেম্বর রাত ১১ টায় ধানের শীষ প্রতীকের পক্ষে আসামীরা জঙ্গি মিছিল করে ঝাউতলা গাড়ির মাঠে গিয়ে সেখানে নৌকা প্রতীকের নির্বাচনী অফিস পুড়িয়ে এক লক্ষ ৬০ হাজার টাকার ক্ষতি সাধনের অভিযোগ আনা হয়েছে।