ওয়ার্নার-স্মিথ দুজনই ব্যর্থ

warner-smith.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ বিপিএলের বহুল আকাঙ্খিত মুহূর্ত। টস করতে নামলেন স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার দলের সতীর্থ দুজন বিপিএলে দুই দলের নেতা। স্মিথ কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর ওয়ার্নার সিলেট সিক্সার্সের।

টস জিতলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক স্টিভেন স্মিথ। স্বদেশি ডেভিড ওয়ার্নারের দল সিলেট সিক্সার্সকে প্রথমে পাঠালেন ব্যাটিং করতে।

ইনিংস উদ্বোধনে ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক তো আদতে একজন ওপেনারই। তার দিকে তখন চোখ সবার। প্রথমবারের মতো বিপিএল খেলতে এসেছেন, শুরুটা কেমন হয়, দেখার আগ্রহ তো থাকবেই।

শুধু বাংলাদেশে নয়, বিদেশিরাও এই ম্যাচটার দিকে আলাদা নজর রেখেছে। কিন্তু ওয়ার্নার হতাশ করলেন। শুরুটা ভালো করলেও ১৩ বলে ১৪ রানের বেশি এগুতে পারলেন না। অজি ওপেনারের ৩ বাউন্ডারির ইনিংসটা থামলো দুর্ভাগ্যজনক রানআউটে। ব্যাটসম্যানদের ব্যর্থতায় তার দল সিলেট সিক্সার্সও ৮ উইকেটে ১২৭ রানের বেশি যেতে পারল না।

লক্ষ্য মাত্র ১২৮ রানের। ওয়ার্নারের ব্যাটিংটা সেভাবে উপভোগ করতে না পারলেও স্টিভেন স্মিথের দিকে তাকিয়ে ছিলেন সবাই। যেহেতু রানের চাপ নেই, অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক দুর্দান্ত একটি ইনিংসে মাঠ মাতাবেন, এমন আশায় ছিলেন দর্শক সমর্থকরা। তাদের হতাশ করলেন স্মিথও।

চার নাম্বারে ব্যাটিংয়ে নেমে ১৭টি বল খেলে কেবল ১৬ রান করতে পারলেন স্মিথ। আল আমিন হোসেনের বলে উইকেটরক্ষক লিটন দাসের কাছে ক্যাচ দিয়ে ফিরেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। তার ইনিংসে বাউন্ডারি ছিল মাত্র ১টি।