আপডেটঃ
ফরহাদ রেজার ঝড়ে হেরে গেলেন স্বাগতিক সিলেট সিক্সার্সযে আস্থা এবং বিশ্বাস নিয়ে জনগণ আমাকে ভোট দিয়েছে, সে মর্যাদা আমি রক্ষা করবঃ প্রধানমন্ত্রীঅবশেষে জ্বলে উঠল সাব্বিরবাংলাদেশের রাজনৈতিক দলগুলোকে ফের সংলাপে বসার আহ্বান জাতিসংঘআগামী সোমবার ঘটবে পূর্ণ চন্দ্রগ্রহণসভামঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ‘জঙ্গিবাদ ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে তরুনরাই হবে আগামী দিনের সৈনিক’চট্টগ্রামে ৩টি হাইটেক পার্ক হচ্ছেপ্রতারণামূলক বাণিজ্য ‘১টি কিনলে ১০টি ফ্রি!’প্রথম আলো গণিত উৎসব-২০১৯ সম্পন্নলাইনে দাঁড়িয়ে বার্গার কিনলেন বিল গেটস!দল পুনর্গঠন করতে তরুণ ও ত্যাগীদের সুযোগ দিতে চায় বিএনপিবিপিএলে ফিফটি করেই মাঠে সেজদা সাকিবের‘একমাত্র শেখ হাসিনাই বাংলাদেশকে কিছু দিতে পারে আগামীতে ও পারবেন’

৩০ লাখ ফিলিস্তিনির হজের অধিকার কেড়ে নিলো সৌদি

hajj.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ ইসরায়েলে বসবাসরত ১৫ লাখ-সহ প্রায় ৩০ লাখ ফিলিস্তিনি নাগরিকের পবিত্র হজ পালনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে সৌদি আরব। এর আগে ইসরায়েলে বসবাসরত এই ফিলিস্তিনি নাগরিকরা লেবানন অথবা জর্ডানের পাসপোর্ট ব্যবহার করে সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় হজ ও ওমরাহ পালনের সুযোগ পেতেন।

লন্ডনভিত্তিক মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম মিডল ইস্ট আই ফিলিস্তিনিদের হজ পালনে সৌদি আরবের এই নিষেধাজ্ঞা আরোপের খবর দিয়েছে।

মিডল ইস্ট আই বলছে, ফিলিস্তিনের যে নাগরিকরা জর্ডান, লেবানন, পূর্ব জেরুজালেম এবং ইসরায়েলে বসবাস করছেন তারা অস্থায়ীভিত্তিতে জর্ডান অথবা লেবাননের ট্রাভেল নথি নিয়ে সৌদি আরবে পবিত্র হজ এবং ওমরাহ পালন করতে পারতেন।

কিন্তু গত ১২ সেপ্টেম্বর থেকে ফিলিস্তিনিদের জন্য এই দুই দেশ থেকে হজ কিংবা ওমরাহ ভিসা ইস্যু বন্ধ ঘোষণা করেছে সৌদি আরব। এর ফলে এসব দেশে বসবাসরত প্রায় ২৯ লাখ ৪০ হাজার ফিলিস্তিনি নাগরিক হজ এবং ওমরাহ পালন করতে পারবেন না।

সূত্র : মিডল ইস্ট আই।

Top