আপডেটঃ
শহরে দুর্বৃত্তের হাতে অন্তঃসত্ত্বাসহ ৯ নারী আহতইছানগরের আলোচিত সেই ভবন মালিকের আত্মসমর্পণস্থানীয়দের মাঝে বহাল তবিয়তে অর্ধলক্ষাধিক রোহিঙ্গার বসবাস!আল্লাহর কাছে ক্ষমা চেয়ে আত্মসমর্পণ করুন -স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালরোহিঙ্গ্যা মানবিক সংকটে জাতিসংঘের ৯২০মিলিয়ন ডলার আহ্বানতিনদিনের সফরে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন এখন কক্সবাজারেচট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করেন ভূমিমন্ত্রী‘এ যেন ভানুমতির খেল’৯ শিশু শিক্ষার্থীর স্মরণে শোক র‌্যালিমানবাধিকার কর্মী ও ভুয়া সাংবাদিকদের প্রতারণার দৌরাত্ব্য বেড়েই চলেছেনির্বাচন কমিশনে চাকরিশিল্প মন্ত্রণালয়ে নিয়োগযৌন প্রস্তাবের যে গোপন কোড ফাঁস করলেন শার্লিনকিং সৌদ বিশ্ববিদ্যালয়ের ডিন অ্যাওয়ার্ড পেলেন ২ বাংলাদেশি শিক্ষার্থী‘নতুন রোনাল্ডোর’ জন্য ম্যানইউর ১০০ মিলিয়ন ইউরো

কুবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

COBI.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ  কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৮-১৯ সেশনের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার থেকে শুরু হচ্ছে। এ বছর ভর্তি পরীক্ষা শুরু হবে ‘বি’-ইউনিটের মাধ্যমে বিকাল তিনটায়।

প্রথম দিন এক শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে শনিবার (১০ নভেম্বর) সকাল-বিকাল দশটা ও তিনটায় দুই শিফটে পরীক্ষা হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, পরীক্ষার হলে মোবাইল বা টেলিযোগাযোগ করা যায় এমন কোনও ইলেকট্রনিক্স ডিভাইস বা যন্ত্র সম্পূর্ণভাবে নিষিদ্ধ। পরীক্ষায় মোবাইল কোর্ট দায়িত্ব পালন করবে।

তিনি আরও বলেন, যদি কোনও শিক্ষার্থী ভর্তি জালিয়াতের সঙ্গে জড়িত থাকে তাহলে আইনানুযায়ি ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও যদি কেউ ভর্তি পরীক্ষার আগে সিট বা মডেল টেস্ট সংক্রান্ত কোনও কিছু বিক্রয় করার চেষ্ঠা করে তার বিরুদ্ধেও আইনানুক ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে ভর্তি পরীক্ষার কেন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও ‘এ’ ইউনিটে ১৮টি, ‘বি’ ইউনিটে ১৫ টি এবং ‘সি’ ইউনিটে ৮টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। যার ফলে ইতিমধ্যেই ক্যাম্পাস জুড়ে ভর্তিইচ্ছু শিক্ষার্থীদের বিচরণ পরিলক্ষিত।

জানা যায়, ২০১৮-১৯ সেশনের ভর্তি পরীক্ষায় ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) আটটি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ২৪ হাজার ২৩২ জন এবং ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) চারটি বিভাগে ২৪০টি আসনের বিপরীতে ১২ হাজার ১৮৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন। যথাক্রমে ‘এ’ ইউনিটে একটি আসনের বিপরীতে ৭৭ জন, ‘বি’ ইউনিটে একটি আসনের বিপরীতে ৫৪ জন এবং ‘সি’ ইউনিটে একটি আসনের বিপরীতে ৫১ জন ভর্তিচ্ছু ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

Top