উখিয়ায় বিএনপি জামায়াতের ১৯ জন নেতা কর্মীর আগাম জামিন লাভ

bnp-jam.jpg

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

উখিয়া উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও উখিয়া উপজেলা পারিষদের ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ চৌধুরী, উখিয়া যুবদল সভাপতি আহসান উল্লাহ্, উখিয়া ছাত্রদলের আহবায়ক আরাফাত চৌধুরী, রাজাপালং বিএনপি (দক্ষিণ) শাখার সভাপতি শাহজাহান, উখিয়া উপজেলা বিএনপি’র সহ সভাপতি নুরুল ইসলাম সিকদার, রত্নাপালং ইউনিয়ন বিএনপি’র সেক্রেটারি সাইফুল ইসলাম, রত্নাপালং ইউনিয়ন যুবদলের সভাপতি মনিরুল ইসলাম, উখিয়া উপজেলা জামায়াত ইসলামী’র আমীর মওলানা আবুল ফজল সহ উখিয়া উপজেলা বিএনপি – জামায়াতের ১৯ জন নেতাকর্মী হাইকোর্ট থেকে আগাম জামিন লাভ করেছেন।

উখিয়া থানায় গত ৩১ অক্টোবর বুধবার এসআই মোহাম্মদ ফারুক হোসেন বাদী হয়ে নাশকতার অভিযোগে ২৬/২০১৮ নং মামলাটি দায়ের করা হয়। উক্ত মামলার এজাহারভূক্ত ১৯ জন আসামী ৬ নভেম্বর মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি রেজাউল হক ও বিচারপতি জাফর আহামদের বেন্ঞ্চে আগাম জামিন প্রার্থনা করলে আদালত শুনানী শেষে তাদেরকে আগাম জামিন মন্জুর করেন।

জামিনপ্রাপ্তদের পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মাহবুবর রহমান খান। এই মামলায় আরো ৪০ জনকে অজ্ঞাতনামা আসামী করা হয়েছে। ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় মামলাটি দায়ের করা হয়।

উখিয়া উপজেলা বিএনপি’র সভাপতি সরওয়ার জাহান আগাম জামিনের বিষয়টি এই প্রতিবেদকে নিশ্চিত করেছেন।