আপডেটঃ
শহরে দুর্বৃত্তের হাতে অন্তঃসত্ত্বাসহ ৯ নারী আহতইছানগরের আলোচিত সেই ভবন মালিকের আত্মসমর্পণস্থানীয়দের মাঝে বহাল তবিয়তে অর্ধলক্ষাধিক রোহিঙ্গার বসবাস!আল্লাহর কাছে ক্ষমা চেয়ে আত্মসমর্পণ করুন -স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালরোহিঙ্গ্যা মানবিক সংকটে জাতিসংঘের ৯২০মিলিয়ন ডলার আহ্বানতিনদিনের সফরে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন এখন কক্সবাজারেচট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করেন ভূমিমন্ত্রী‘এ যেন ভানুমতির খেল’৯ শিশু শিক্ষার্থীর স্মরণে শোক র‌্যালিমানবাধিকার কর্মী ও ভুয়া সাংবাদিকদের প্রতারণার দৌরাত্ব্য বেড়েই চলেছেনির্বাচন কমিশনে চাকরিশিল্প মন্ত্রণালয়ে নিয়োগযৌন প্রস্তাবের যে গোপন কোড ফাঁস করলেন শার্লিনকিং সৌদ বিশ্ববিদ্যালয়ের ডিন অ্যাওয়ার্ড পেলেন ২ বাংলাদেশি শিক্ষার্থী‘নতুন রোনাল্ডোর’ জন্য ম্যানইউর ১০০ মিলিয়ন ইউরো

সংলাপ চেয়ে প্রধানমন্ত্রীকে ফের কামালের চিঠি

Oykko-Front.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ আবারও সংলাপের জন্য আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে চিঠি পাঠিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। রোববার (০৪ নভেম্বর) সকালে ধানমণ্ডির কার্যালয়ের কর্মকর্তা আলাউদ্দিনের হাতে এই চিঠি হস্তান্তর করেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতা আ অ ফ শফিক উল্লাহ ও বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

বিষয়টি নিশ্চিত করে শায়রুল কবির খান বলেন, প্রধানমন্ত্রীর সংবর্ধনা থাকায় আওয়ামী লীগ নেতারা সোহরাওয়ার্দী উদ্যানে অবস্থান করছেন বলে আমাদের জানানো হয়েছে। সেজন্য আলাউদ্দিনের কাছে আমরা চিঠি পৌঁছে দিয়েছি।

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠানো চিঠিতে ড. কামাল হোসেন লেখেন, গত ১ নভেম্বর গণভবনে অনুষ্ঠিত সংলাপে জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবির ব্যাপারে আলোচনা হয়েছে। এ আলোচনার উদ্যোগ গ্রহণ করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। দীর্ঘ সময় পর্যন্ত আলোচনার পরও আমাদের আলোচনাটি অসম্পূর্ণ থেকে যায়। সেই দিন আপনি বলেছিলেন আমাদের আলোচনা অব্যাহত থাকবে। তারই পরিপ্রেক্ষিতে আমরা আবারও সংলাপে বসতে আগ্রহী। এ ক্ষেত্রে দফাগুলোর সাংবিধানিক এবং আইনগত দিক বিশ্লেষণের জন্য উভয় পক্ষের বিশেষজ্ঞসহ সীমিত পরিসরে আলোচনা আবশ্যক।

তিনি আরও লেখেন, আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সংলাপ শেষ হওয়ার আগে নির্বাচনের তফসিল ঘোষণা না করার আহ্বান জানিয়ে, ৩ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার বরাবর জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর সঙ্গে গত বৃহস্পতিবার সংলাপ কার্যত ‘ফলপ্রসূ’ না হলেও হাল ছাড়েনি জাতীয় ঐক্যফ্রন্ট। সরকারের সঙ্গে শেষ পর্যন্ত দরকষাকষি করে দাবি আদায়ের সর্বাত্মক চেষ্টা চালিয়ে যেতে চান ঐক্যফ্রন্টের নেতারা। দেশি-বিদেশিদের কাছেও দেখাতে চান যে রাজনৈতিক সমঝোতার বিষয়ে তাদের ইতিবাচক মনোভাব রয়েছে। এ লক্ষ্যেই প্রথম দিনের সংলাপে প্রধানমন্ত্রী সংবিধানের বাইরে গিয়ে কোনো দাবি মানা সম্ভব নয় জানালেও ‘ছোট পরিসরে’ আবার সংলাপে বসার আগ্রহ দেখিয়ে আসছেন ড. কামাল হোসেন। সরকারি দলের পক্ষ থেকেও বলা হয়, ঐক্যফ্রন্ট চাইলে তারা সংলাপে বসতে পারেন।

Top