আপডেটঃ
শহরে দুর্বৃত্তের হাতে অন্তঃসত্ত্বাসহ ৯ নারী আহতইছানগরের আলোচিত সেই ভবন মালিকের আত্মসমর্পণস্থানীয়দের মাঝে বহাল তবিয়তে অর্ধলক্ষাধিক রোহিঙ্গার বসবাস!আল্লাহর কাছে ক্ষমা চেয়ে আত্মসমর্পণ করুন -স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালরোহিঙ্গ্যা মানবিক সংকটে জাতিসংঘের ৯২০মিলিয়ন ডলার আহ্বানতিনদিনের সফরে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন এখন কক্সবাজারেচট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করেন ভূমিমন্ত্রী‘এ যেন ভানুমতির খেল’৯ শিশু শিক্ষার্থীর স্মরণে শোক র‌্যালিমানবাধিকার কর্মী ও ভুয়া সাংবাদিকদের প্রতারণার দৌরাত্ব্য বেড়েই চলেছেনির্বাচন কমিশনে চাকরিশিল্প মন্ত্রণালয়ে নিয়োগযৌন প্রস্তাবের যে গোপন কোড ফাঁস করলেন শার্লিনকিং সৌদ বিশ্ববিদ্যালয়ের ডিন অ্যাওয়ার্ড পেলেন ২ বাংলাদেশি শিক্ষার্থী‘নতুন রোনাল্ডোর’ জন্য ম্যানইউর ১০০ মিলিয়ন ইউরো

মওদুদের চেম্বারে আইন বিশেষজ্ঞদের বৈঠক

Lesislator.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ সংবিধানের মধ্য থেকে কীভাবে একটি অবাধ এবং সুষ্ঠু নির্বাচন করা যায় সে বিষয়ের দেশের আইন বিশেষজ্ঞরা একটি বৈঠকে বসেছেন। রাজধানীর মতিঝিলে বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের চেম্বারে সন্ধ্যায় ৬টা থেকে এ বৈঠক শুরু হয়েছে।

বৈঠকে সংবিধান বিশেষজ্ঞ ড. শাহদীন মালিক, ঢাবির আইনের শিক্ষক আসিফ নজরুল, ঢাবি আইন বিভাগের শিক্ষক ড. বুরহানউদ্দিন, অ্যাডভোকেট সব্রত চৌধুরী, সুলতান মোহাম্মদ মনসুর উপস্থিত রয়েছেন।

ড. শাহদীন মালিক সাংবাদিকদের জানান, সংবিধানের মধ্যে অন্তত দশ জায়গায় সংসদ ভেঙে নির্বাচনের কথা রয়েছে। আমরা চাই দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন যেন হয়। এ জন্য দেশের সংবিধান এবং আইনজ্ঞরা বৈঠকে বসেছি। কীভাবে একটি সম্ভাব্য সমাধান বের করা যায়।

তিনি বলেন, অতীতে বেশিরভাগই নির্বাচনই জাতীয় সংসদ ভেঙে অনুষ্ঠিত হয়েছে। রাজনীতিবিদদের স্বদিচ্ছা থাকলে বর্তমান সংকট সমাধান কোনো বিষয় নয়। এক প্রশ্নের জবাবে ড. শাহদীন মালিক বলেন, সংসদ বহাল রেখে নির্বাচন করলে একদল সুযোগ সুবিধা বেশি পাবে। এ ক্ষেত্রে লেভেল প্লেয়িং হবে না।

Top