আপডেটঃ
শহরে দুর্বৃত্তের হাতে অন্তঃসত্ত্বাসহ ৯ নারী আহতইছানগরের আলোচিত সেই ভবন মালিকের আত্মসমর্পণস্থানীয়দের মাঝে বহাল তবিয়তে অর্ধলক্ষাধিক রোহিঙ্গার বসবাস!আল্লাহর কাছে ক্ষমা চেয়ে আত্মসমর্পণ করুন -স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালরোহিঙ্গ্যা মানবিক সংকটে জাতিসংঘের ৯২০মিলিয়ন ডলার আহ্বানতিনদিনের সফরে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন এখন কক্সবাজারেচট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করেন ভূমিমন্ত্রী‘এ যেন ভানুমতির খেল’৯ শিশু শিক্ষার্থীর স্মরণে শোক র‌্যালিমানবাধিকার কর্মী ও ভুয়া সাংবাদিকদের প্রতারণার দৌরাত্ব্য বেড়েই চলেছেনির্বাচন কমিশনে চাকরিশিল্প মন্ত্রণালয়ে নিয়োগযৌন প্রস্তাবের যে গোপন কোড ফাঁস করলেন শার্লিনকিং সৌদ বিশ্ববিদ্যালয়ের ডিন অ্যাওয়ার্ড পেলেন ২ বাংলাদেশি শিক্ষার্থী‘নতুন রোনাল্ডোর’ জন্য ম্যানইউর ১০০ মিলিয়ন ইউরো

এসকে সিনহার মামলার প্রতিবেদন ৫ ডিসেম্বর

Chief-Justice.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে দায়ের হওয়া দুর্নীতির মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ৫ ডিসেম্বর ধার্য করেছেন আদালত।

রোববার মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু এ দিন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম সত্যব্রত সিকদার নতুন দিন ধার্য করেন।

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে এসকে সিনহার বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় মামলা করেন বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্টের (বিএনএফ) আহ্বায়ক ব্যারিস্টার নাজমুল হুদা।

একটি বই প্রকাশের জের ধরে সম্প্রতি সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা ব্যাপক আলোচনায় আসেন। নিউইয়র্কে ওই বই প্রকাশের অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় চাওয়ার কথা জানান সিনহা।

সিনহাকে নিয়ে আলোচনার মধ্যেই দুর্নীতি দমন কমিশন (দুদক) তার ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে অর্থ পাচারের মাধ্যমে যুক্তরাষ্ট্রে বাড়ি কেনার একটি অভিযোগের অনুসন্ধানে নামার কথা জানায়।

এরপরই জানা যায় বিএনপি ছেড়ে আওয়ামী লীগের ঘনিষ্ঠ হতে চাওয়া নাজমুল হুদার মামলা করার কথা। তিনি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ছাড়াও বিএনপির শীর্ষ পর্যায়ের নেতা এবং সাবেক যোগাযোগমন্ত্রী ছিলেন।

কয়েক বছর আগে বিএনপি ছেড়ে প্রথমে বিএনএফ গঠন করেন। সেটি হাতছাড়া হয়ে যাওয়ার পর তৃণমূল বিএনপি নামে দল গঠন করেন নাজমুল হুদা। সর্বশেষ তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্ট (বিএনএ) নামে একটি জোট গঠন করে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলে যোগ দেয়ার চেষ্টা করছেন।

Top