আপডেটঃ
শহরে দুর্বৃত্তের হাতে অন্তঃসত্ত্বাসহ ৯ নারী আহতইছানগরের আলোচিত সেই ভবন মালিকের আত্মসমর্পণস্থানীয়দের মাঝে বহাল তবিয়তে অর্ধলক্ষাধিক রোহিঙ্গার বসবাস!আল্লাহর কাছে ক্ষমা চেয়ে আত্মসমর্পণ করুন -স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালরোহিঙ্গ্যা মানবিক সংকটে জাতিসংঘের ৯২০মিলিয়ন ডলার আহ্বানতিনদিনের সফরে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন এখন কক্সবাজারেচট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করেন ভূমিমন্ত্রী‘এ যেন ভানুমতির খেল’৯ শিশু শিক্ষার্থীর স্মরণে শোক র‌্যালিমানবাধিকার কর্মী ও ভুয়া সাংবাদিকদের প্রতারণার দৌরাত্ব্য বেড়েই চলেছেনির্বাচন কমিশনে চাকরিশিল্প মন্ত্রণালয়ে নিয়োগযৌন প্রস্তাবের যে গোপন কোড ফাঁস করলেন শার্লিনকিং সৌদ বিশ্ববিদ্যালয়ের ডিন অ্যাওয়ার্ড পেলেন ২ বাংলাদেশি শিক্ষার্থী‘নতুন রোনাল্ডোর’ জন্য ম্যানইউর ১০০ মিলিয়ন ইউরো

জেএসসি–জেডিসির স্থগিত পরীক্ষাটি হবে ৯ নভেম্বর

JDC.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ আগামীকাল রোববারের (০৪ নভেম্বর) জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামী শুক্রবার (০৯ নভেম্বর) সকাল ৯টায় এ পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে।

পরীক্ষা পেছানোর বিষয়টি নিশ্চিত করেছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির চেয়ারম্যান ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান জিয়াউল হক।

জানা গেছে, রোববার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আল-হাইআতুল উলয়া লিল-জামি’আতিল কওমিয়া বাংলাদেশের ‘শুকরানা মাহফিল’ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে ঢাকাসহ সারাদেশের কওমি মাদরাসার সঙ্গে সংশ্লিষ্ট কয়েক লাখ মানুষ সোহরাওয়ার্দী উদ্যানে আসার কথা রয়েছে। এ কারণে রোববারের জেএসসি-জেডিসি পরীক্ষা পেছানো হয়েছে।

প্রসঙ্গত, আগামীকাল রোববার সকাল ১০টা থেকে জেএসসিতে ইংরেজি, ইংরেজি প্রথম পত্র (অনিয়মিত পরীক্ষার্থীদের জন্য প্রযোজ্য) এবং জেডিসিতে আরবি দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল।

উল্লেখ্য, গত ১ নভেম্বর থেকে শুরু হয়েছে এ বছরের জেএসসি ও জেডিসি পরীক্ষা। দেশের আটটি বোর্ডের অধীনে এবার ২৬ লাখ ৭০ হাজার ৩৩৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।

এবার জেএসসিতে ২২ লাখ ৬৭ হাজার ৩৪৩ জন এবং মাদরাসা বোর্ডের অধীনে জেডিসিতে ৪ লাখ ২ হাজার ৯৯০ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

Top