আপডেটঃ
শহরে দুর্বৃত্তের হাতে অন্তঃসত্ত্বাসহ ৯ নারী আহতইছানগরের আলোচিত সেই ভবন মালিকের আত্মসমর্পণস্থানীয়দের মাঝে বহাল তবিয়তে অর্ধলক্ষাধিক রোহিঙ্গার বসবাস!আল্লাহর কাছে ক্ষমা চেয়ে আত্মসমর্পণ করুন -স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালরোহিঙ্গ্যা মানবিক সংকটে জাতিসংঘের ৯২০মিলিয়ন ডলার আহ্বানতিনদিনের সফরে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন এখন কক্সবাজারেচট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করেন ভূমিমন্ত্রী‘এ যেন ভানুমতির খেল’৯ শিশু শিক্ষার্থীর স্মরণে শোক র‌্যালিমানবাধিকার কর্মী ও ভুয়া সাংবাদিকদের প্রতারণার দৌরাত্ব্য বেড়েই চলেছেনির্বাচন কমিশনে চাকরিশিল্প মন্ত্রণালয়ে নিয়োগযৌন প্রস্তাবের যে গোপন কোড ফাঁস করলেন শার্লিনকিং সৌদ বিশ্ববিদ্যালয়ের ডিন অ্যাওয়ার্ড পেলেন ২ বাংলাদেশি শিক্ষার্থী‘নতুন রোনাল্ডোর’ জন্য ম্যানইউর ১০০ মিলিয়ন ইউরো

বিশ্বের প্রথম ফাইভ জি ফোন এলো

Mobaile.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ বিশ্বের প্রথম ফাইভ জি ফোন আনলো চীনের রাইজিং স্টার শাওমি। এতে থাকছে ১০ জিবি র‌্যাম এবং অধিক মেগাপিক্সেলের ক্যামেরা।

গত জুলাই মাস থেকে শাওমি মি মিক্স থ্রি ফোনটি সম্পর্কে একের পর এক প্রতিবেদন প্রকাশিত হয়। অবশেষে ফোনটি চীনের বাজারে অবমুক্ত করা হয়।

মি মিক্স থ্রি ফোনটিতে ফাইভ জি নেটওয়ার্ক সমর্থন করবে। এটি শাওমির প্রথম ফাইভ জি ফোন। এছাড়াও এতে থাকছে ১০ জিবি র‌্যাম।

ফোনটিতে আছে স্লাইডার ক্যামেরা। এর আগে অপো ফাইন্ড এক্স ফোনে একই ধরনের ডিজাইন দেখা গিয়েছিল।

কিছুদিন আগে এক প্রতিবেদন মারফর জানা গিয়েছিল ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি রম স্টোরেজের এই ফোনের দাম হবে ৫১০ মার্কিন ডলার। ৬ জিবি র‌্যামের আরেকটি ভার্সন পাওয়া যাবে ১২৮ জিবি রম ভার্সনে। এর দাম হবে ৫৫৫ মার্কিন ডলার।

এছাড়াও ৮ জিবি র‌্যামের একটি ভার্সন মিলবে ১২৮ জিবি স্টোরেজে। এটি পাওয়া যাবে ৬০০ মার্কিন ডলারে। ৮ জিবি র‌্যামের সঙ্গে ২৫৬ জিবি রমের আরেকটি ভার্সন পাওয়া যাবে ৬৪৫ মার্কিন ডলারে।

মি মিক্স থ্রি মডেলের ফোনটিতে থাকছে স্যামসাংয়ের কিউএইচডি প্লাস অ্যামোলিড ডিসপ্লে। এই ফোনের ভেতরে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট। এর সেলফি ক্যামেরা হবে ২০ মেগাপিক্সেলের।

Top